সব দলের অংশগ্রহণ না থাকলে নির্বাচন ভালো হবে না: ইসি আনিছ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জানুয়ারি ২০২৩, ১৮:০৫

সব দলের অংশগ্রহণ না থাকলে নির্বাচন ভালো হবে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন প্রথম থেকে আহ্বান জানিয়ে আসছে সকল দলকে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য। আমরা আশাবাদী সবাই অংশগ্রহণ করবে।

রবিবার দুপুরে চাঁদপুরে বীর মুক্তিযোদ্ধা মরহুম এম সফিউল্লার বাসভবন প্রাঙ্গণে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইসি আনিছুর রহমান আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণ করা দলগুলোর দায়িত্ব ও কর্তব্যের মধ্যে। তারাই হচ্ছে মাঠের প্লেয়ার। তারা যদি মাঠে না থাকে নির্বাচন ভালো হবে না। আমরা যতই মাঠ লেভেল প্লেয়িং করি, দুই পক্ষ না থাকলে সঠিক হবে না। এই জন্য আমরা সকলের কাছ থেকে সহযোগিতা চাইব, যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, আমরা ১৫০ আসনে ইভিএমে নির্বাচন নিব এই সিদ্ধান্তে ছিলাম। আগের নির্বাচন কমিশন দেড় লাখ ইভিএম মেশিন কিনেছিল। গত ৪ বছর যাবৎ এসব মেশিনে বিভিন্ন পর্যায়ে নির্বাচন হয়েছে, ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, সিটি কর্পোরেশন ও পৌরসভা এবং উপ-নির্বাচন হয়েছে। এতে কিছু সংখ্যক ইভিএম মেশিন অকেজো, ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। এগুলো এখন আমরা গুনগত মান যাচাই করছি, কী পরিমাণ ব্যবহার করা যাবে। তার ওপর ভিত্তি করবে কতটি আসনে ইভিএম ব্যবহার করা যাবে। সেটি ৫০টি কিংবা ৭০টিও হতে পারে। এটার জন্য আরো কিছুদিন অপেক্ষা করা লাগবে কতটি আসনে আমরা ইভিএমে নির্বাচন করব।

নির্বাচন কমিশনার আনিসুর রহমানের সহধর্মিনী সালমা রুপালী, চাঁদপুর জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

অনুষ্ঠানে পাঁচ শতাধিক অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/২৯জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :