এক-দুই বছরের মধ্যে শতভাগ নিরাপদ খাদ্য: মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৫৭ | প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১৩

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সামাজিক আন্দোলন এর পাশাপাশি প্রতিবাদি হওয়া প্রয়োজন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বলেন, সরকার আগামী এক-দুই বছরের মধ্যে শতভাগ নিরাপদ খাদ্য নিশ্চিত করবে।

বৃহস্পতিবার ইস্কাটন গার্ডেন বিআইআইএসএস অডিটোরিয়ামে নিরাপদ খাদ্য দিবস ও টোল ফ্রি কল সেন্টার উদ্বোধন উপলক্ষ্যে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব বলেন। সেই সঙ্গে নিরাপদ খাদ্য নিশ্চিতে যে কোনো ধরনের অভিযোগ ও পরামর্শর জন্য টোল ফ্রি কল সেন্টারে ১৬১৫৫ নাম্বারে কল করার আহ্বান জানান তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, খাদ্যে ভেজাল কারীদের বিরুদ্ধে কঠোর হবার বিধান বঙ্গবন্ধুর সময় থেকে শুরু হয়েছে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সরকার তবে এটা খুবই চ্যালেঞ্জিং। সরকার বা সংস্থা; কারো একার পক্ষে সম্ভব নয়।

খাদ্য কতৃপক্ষের কাজে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী বলেন, তারা সারা দেশের গ্রামেগঞ্জে পৌঁছে গেছে। প্রথমে ১৬ থেকে ১৭ জন নিয়ে জেলায় জেলায় কাজ শুরু করা হয়েছিল তা এখন ইউনিয়ন পর্যায়ে পৌঁছে গেছে। সাধারণ মানুষও সচেতন হয়েছে। নিরপদ খাদ্য নিশ্চিত করতে দ্রুত সব পদক্ষেপ গ্রহণ করা হবে।

ভেজাল খাদ্য বন্ধে নিয়মিত অভিযান চালানো হচ্ছে জানিয়ে তিনি বলেন, যেখানে ভেজাল সেই জায়গা থেকে প্রতিরোধ শুরু করতে হবে। লাভের আশায় খাদ্য ভেজাল কারীরা জ্ঞানপাপী। খাদ্য নিরাপদ করতে আরেকবার আন্দোলন করতে পারবে না এটা আমি বিশ্বাস করি না। আসুন আমরা সবাইকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলি।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার, খাদ্য সচিব এনডিসি মো. ইসমাইল হোসেন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য (জনস্বাস্থ্য ও পুষ্টি) মঞ্জুর মোর্শেদ আহমেদ, ইন্টারন‌্যশনাল ফুড সেফটির বিশেষজ্ঞ (এফএও) সঞ্জয় দেব।

(ঢাকাটাইমস/০২ফেব্রুয়ারি/কেআর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এবছর রাষ্ট্রীয় খরচে হজে যাচ্ছেন ৬৩ জন

৪১৫ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবে পৌঁছল প্রথম হজ ফ্লাইট

সীমান্তে হত্যার ঘটনায় খেলাফত মজলিসের ক্ষোভ

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে রাষ্ট্রপতির আহ্বান

গাজায় গণহত্যা বন্ধ ও ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র করার দাবিতে ঢাবিতে সমাবেশ

নিহত স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ সম্পর্কে যা জানা গেল

রোহিঙ্গাদের সহায়তায় সাড়ে ৩ কোটি ডলার দিবে যুক্তরাষ্ট্র

তিস্তা প্রকল্পে অর্থায়নে আগ্রহী ভারত: পররাষ্ট্রমন্ত্রী

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮

কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :