ডিএমপির ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করলেন আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৩

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। শনিবার দুপুরে ডিএমপি সদরদপ্তরে সংক্ষিপ্ত বক্তব্য শেষে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন তিনি।

অনুষ্ঠানে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরপর ডিএমপি থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে রাজারবাগে মূল অনুষ্ঠানে রওনা হয়। এতে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও সদস্যরা অংশ নিয়েছেন।

১৯৭৬ সালের আজকের দিনে ছয় হাজার জনবল ও ১২টি থানা নিয়ে যাত্রা শুরু হয় ডিএমপির। বর্তমানে ৫০টি থানা এবং প্রায় ৩৪ হাজার জনবল নিয়ে চলছে কার্যক্রম।

অনুষ্ঠানে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, জাতির বিপদের দিনে সব সময় সবার আগে এগিয়ে এসেছে ডিএমপি। আইনশৃঙ্খলা মোকাবেলায় নিজেদের সক্ষমতার প্রমাণ দিয়েছেন তারা। কর্তব্য পালনের পাশাপাশি করোনা মোকাবিলায় মানবিক পুলিশ হিসেবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনার কারণে মানুষ ঘর থেকে বের হতে পারেনি। ফলে কর্মহীন হয়ে পরে। এই সকল কর্মহীন মানুষের পাশে খাবার নিয়ে দাঁড়িয়েছে। যেখানে যা প্রয়োজন হয়েছে সেটা দিয়েছে। এমন কি অসুস্থদের হাসপাতালে এবং করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষকে কবরস্থ করতে কাজ করেছে ডিএমপির পুলিশ সদস্যরা।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :