কাদিজকে হারিয়ে ফের ব্যবধান বাড়াল বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২৩

স্প্যানিশ লা-লিগায় রবিবার রাতের ম্যাচে কাদিজকে পাত্তাই দেয়নি জায়ান্ট ক্লাব বার্সেলোনা। ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ২-০ গোলের সহজ জয় পেয়েছে জাভি হার্নান্দেসের শিষ্যরা। আর এই জয়ের মধ্য দিয়ে ফরে পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়াল বার্সা।

লিগে নিজেদের আগের ম্যাচ জিতে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু তাতে কোনো লাভ হলো না কার্লো আনচেলত্তির শিষ্যদের। নিজেদের ম্যাচে সহজ জয় নিয়ে আবারও নিজেদের অবস্থান মজবুত করল বার্সা।

এখন পর্যন্ত ২২ ম্যাচ খেলে বার্সেলোনার সংগ্রহ ৫৯ পয়েন্ট। সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ। তিনে অবস্থান রিয়াল সোসিয়েদাদের। তাদের সংগ্রহে রয়েছে ৪৩ পয়েন্ট। এদিকে ২২ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে জায়গা দখল করে রেখেছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

ক্যাম্প ন্যুতে রবিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে কাতালান ক্লাবটি। তবে আক্রমণে তাদের সঙ্গে সমানতালেই খেলেছে কাদিজ সিটি। এরপরও ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৪৩তম মিনিট পর্যন্ত। এ সময় সার্জি রবার্তোকে দিয়ে গোল করায় অবদান ছিল তোরেসের। প্রতিপক্ষের তিন ডিফেন্ডারকে কাটিয়ে পাস দেন তিনি। রবার্ট লেভানডোস্কির ডাইভিং হেড ফিরে এলে প্রথম স্ট্রাইকে গোল করেন রবার্তো।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন তারকা স্ট্রাইকার রবার্ট লেভানডোস্কি। ডান প্রান্ত থেকে অসাধারণ ড্রিবলিং করে প্রতিপক্ষের পাঁচজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ডি-বক্সে প্রবেশ করেন টরেস। সেখান থেকে গোলের সামনে ক্রস দেন বার্সার এই স্ট্রাইকার।

টরেসের দেওয়া ক্রসে হেড দেন রবার্তো। এটি রবার্তোর দ্বিতীয় গোল হতে পারত। তবে কাদিজ গোলকিপার জেরেমিয়াস লেদেসমা সেটি ফিরিয়ে দেন। ফিরতি বল পেয়ে ডান পায়ের শট নেন লেভানডোস্কি। দ্বিতীয়ার্ধে কোনো দলই গোল করতে না পারায় ২-০ ব্যবধানে জয় নিশ্চিত হয় বার্সেলোনার।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :