ঢাবি শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিতে সমঝোতা স্মারক

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ মার্চ ২০২৩, ২২:২২

শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সেবা প্রদান এবং মানসিক সুস্থতা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অফিসে অনুষ্ঠিত সমঝোতা স্মারক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে মহাসচিব মোল্লা মো. আবু কাওসার সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহ্জাবীন হক, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ার- উল আলম চৌধুরী, সাবেক সভাপতি এ.কে. আজাদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সমঝোতা স্মারকের আওতায় ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশন যৌথভাবে শিক্ষার্থীদের জন্য মানসিক স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক কার্যক্রম ও প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করবে। এছাড়া, শিক্ষার্থীদের সরাসরি ও টেলি কাউন্সেলিং সেবা প্রদান করা হবে। অ্যালামনাই অ্যাসোসিয়েশন এক্ষেত্রে ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দফতরকে আর্থিক ও কারিগরি সহযোগিতা প্রদান করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, শিক্ষার্থীদের মানসিক সুস্থতা নিশ্চিত করার ক্ষেত্রে এই উদ্যোগ কার্যকর ভূমিকা পালন করবে। এর মাধ্যমে ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের সক্ষমতা ও কার্যপরিধি আরও বৃদ্ধি পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/এসকে/এসএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

স্বামীর সঙ্গে মনোমালিন্যে ববি ছাত্রীর আত্মহত্যা

দাবি না মানায় সাত দিনের ক্লাস বর্জন কুবি শিক্ষক সমিতির

বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

নতুন রূপে সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রিয় লাইব্রেরি

জাপানের সুমিতমো করপোরেশন বৃত্তি পেলেন ঢাবির ৪০ শিক্ষার্থী

অবন্তিকার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে জবিতে মানববন্ধন 

শাবিপ্রবিতে রমজানে খাবার নিয়ে ‘মিল বিপাকে’ ফজিলাতুন্নেসা হলের শিক্ষার্থীরা

ববিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে পচাবাসি খাবার পরিবেশন, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

জাবির নতুন প্রক্টর হওয়ার দৌড়ে যারা এগিয়ে

বঙ্গবন্ধুর জন্মদিনে কুবিতে বঙ্গবন্ধু লার্নিং হাব উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :