নোয়াখালী পাসপোর্ট অফিস থেকে ১১ দালাল আটক

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০২৩, ১৪:৪১ | প্রকাশিত : ২৩ মার্চ ২০২৩, ১৪:২৫

নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকায় বিশেষ অভিযান চালিয়ে দালাল চক্রের ১১সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে নগদ ৩লাখ ১৯হাজার ৫শত টাকা, ১৪টি পাসপোর্ট ও ২০৪টি পাসপোর্ট ডেলিভারী রশিদ জব্দ করা হয়।

বৃহস্পতিবার সকালে তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে বেগমগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। এরআগে বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের গাবুয়া এলাকার আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হচ্ছেন, সিরাজ উদ্দিন (৪৫), আসাদুজ্জামান (৩৫), আব্দুর রহিম (৫২), মোসলেহ উদ্দিন (৪৫), জুয়েল রানা (২৭), মাঈন উদ্দিন (৪২), মহিন উদ্দিন (৩৭), হারুন-অর-রশিদ (৪৫), গাজী আনোয়ার আহম্মেদ হৃদয় (২৭), মাহবুবুর রহমান (২৫) ও আজিজুল হাকিম (২৭)।

র‌্যাব জানায়, পাসপোর্ট অফিসে সেবা প্রত্যাশীদের হয়রানি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত পাসপোর্ট অফিস এলাকার আশপাশে অভিযান চালায় র‌্যাব-১১ এর একটি দল। অভিযানকালে বিভিন্ন স্থান থেকে ১১জন দালালকে আটক করা হয়। আটককৃত সবাই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা পরষ্পরের যোগসাজসে দীর্ঘদিন ধরে পাসপোর্ট প্রত্যাশি সাধারণ মানুষকে পাসপোর্ট বানিয়ে দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। তারা নোয়াখালী আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে নিজেদের অবস্থান ঠিক রাখতে সিন্ডিকেট তৈরি করে সেবা প্রত্যাশী মানুষকে হয়রানি করে আসছিলো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা তাদের অপরাধ স্বীকার করেছে। তাদের ব্যবহৃত মোবাইল থেকে পাসপোর্ট প্রত্যাশীদের সাথে আর্থিক লেনদেন ও বিভিন্ন ডকুমেন্টস আদান প্রদানের তথ্যও পাওয়া গেছে।

কোম্পানী কমান্ডার লে. মাহমুদুল হাসান, আটককৃতদের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় পাসপোর্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। এরআগেও অভিযান করে ১৪দালালকে আটক করে কারাগারে পাঠানো হয়েছিলো। র‌্যাবের এ অভিযান অব্যহত থাকবে।

(ঢাকাটাইমস/২৩মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :