ক্ষমতাসীনদের বিতাড়িত না করলে শান্তি মিলবে না: আলাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৩, ২১:০৮

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে বিদায় করতে না পারলে দেশের মানুষের শান্তি মিলবে না বলে মন্তব্য করেছেন বিএনপি যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীনদের কর্মকাণ্ডে দেশের মানুষ আজ লজ্জিত। প্রতিটি সেক্টরে আওয়ামী লীগের নেতাকর্মীরা চুরি আর ডাকাতির উৎসবে মেতেছে। সুপ্রিম কোর্টেরও ভোট ডাকাতি করেছে। তাদের অপকর্ম দিনে দিনে বেড়েই চলছে। এই সরকারকে বিতাড়িত না করলে দেশের মানুষের শান্তি মিলবে না।

রবিবার সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলে ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল অ্যাসোসিয়েশন আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আলাল বলেন, এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে না পারলে, দেশের কোনো পেশার মানুষ তাদের মেধাকে বিকশিত করতে পারবে না। দলীয় বৃত্তের আবরণে সব কিছুকে কলঙ্কিত করে দিয়েছে আওয়ামী লীগ সরকার। মুক্তিযুদ্ধের চেতনাকে আওয়ামী লীগ যাতনায় পরিণত করেছে। মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে মানুষের মধ্যে আওয়ামী চেতনার ঢুকিয়ে দেয়া হচ্ছে।

তিনি বলেন, শেখ মুজিবুরর রহমানের ৬ দফায় যে দাবি ছিলো, সেইসব দাবিগুলো এখন সবচেয়ে বেশি লঙ্গন করেছেন তারই কন্যা শেখ হাসিনা। দেশ থেকে টাকা পাচারকারীদেরকে বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে সবচেয়ে বেশি উৎসাহিত করা হচ্ছে। শেখ মুজিবের উল্টো পথে হাটছে আওয়ামী লীগ। এর কারণ হচ্ছে আওয়ামী লীগ একটা সুবিধাবাদী রাজনৈতিক দল। এখন এদেরকে তাড়িয়ে মুক্তিযুদ্ধের প্রকৃত যে মূল্যবোধ প্রতিষ্ঠিত করতে লড়াই করতে হবে। বিএনপি সামনে যে কর্মসূচি দিয়েছে সেখানে সবাইকে ঐক্যবদ্ধভাবে অংশগ্রহন করতে হবে। যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই এই অনির্বাচিত সরকাররের পতন ঘটাতে হবে।

সংগঠনের সভাপতি প্রকৌশলী রুহুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- এ্যাব সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব প্রকৌশলী হাছিন আহমেদ, ডেজা সাধারণ সম্পাদক প্রকৌশলী কেএম আসাদুজ্জামান চুন্নু।

এসময় উপস্থিত ছিলেন, প্রকৌশলী মো. হানিফ, প্রফেসর ড.সাব্বির মোস্তফা খান, প্রকৌশলী খান মুক্তার মোর্শেদ, প্রকৌশলী শাখাওয়াত হোসেন, প্রকৌশলী মোতাহার হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকৌশলী মুহাম্মদ কামরুল হাসান খান সাইফুল। এছাড়া ইফতার মাহফিলে কয়েক শতাধিক প্রকৌশলী অংশগ্রহণ করেন।

(ঢাকাটাইমস/২৬মার্চ/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সংগ্রামের মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে: সালাম

এত বড় লুণ্ঠনকারী বেহায়া সরকার দেশের ইতিহাসে এর আগে আসেনি: দুদু

ঢাকা মহানগরসহ বিএনপির গুরুত্বপূর্ণ ইউনিট ভেঙে দেওয়ায় নেতাকর্মীদের বিস্ময় 

আওয়ামী সরকার দেশকে দেউলিয়া করতে বেপরোয়া

ছাত্রদলের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের কমিটি বিলুপ্ত 

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ বিএনপি এবং যুবদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত

সরকারের দুঃশাসনে জনগণের ঈদ আনন্দ আজ ম্লান: সালাম

জনগণের কাছে সরকারের ন্যূনতম মূল্য নেই: আমিনুল হক

মহিলা দলের নেতাকর্মীদের ঈদ উপহার দিলেন বিএনপি নেতা বকুল

হরিজনদের উচ্ছেদ করে ভাগ বাটোয়ারা করলে তা হবে ডাকাতি: জিএম কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :