সৌদিতে বাস দুর্ঘটনায় নিহত ১৩ বাংলাদেশির মধ্যে ২ যুবক নোয়াখালীর

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২৩, ১১:৫৪ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২৩, ১০:৪৭
শহীদুল ইসলাম (২৬) ও হেলাল উদ্দিন (৩৪)।

সৌদি আরবের আসির প্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৩ বাংলাদেশি ওমরাহ যাত্রী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। নিহতদের মধ্যে শহীদুল ইসলাম (২৬) ও হেলাল উদ্দিন (৩৪) নামের নোয়াখালীর দুই যুবক রয়েছেন। নিহত শহীদুল ইসলাম নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের শরীয়ত উল্যা জসিমের ছেলে ও হেলাল উদ্দিন চাটখিল উপজেলার রামনারায়ণপুর ইউনিয়নের পশ্চিম রামনারায়ণপুর গ্রামের ভূঁইয়াজি বাড়ির হুমায়ন কবিরের ছেলে।

নিহত শহীদুল ইসলামের চাচা জয়নাল আবেদিন বাবুল বলেন, জীবিকার সন্ধানে গত রমজানের মাঝামাঝি সময় সৌদি আরবে যান শহীদুল। দুই ভাই এক বোনের মধ্যে শহীদুল ছিল সবার বড়। সৌদিতে গিয়ে সেখানে একটি কোম্পানীতে চাকরি করতো সে। এরমধ্যে আর বাড়িতে আসা হয়নি। সোমবার রাতে ওমরা করতে পবিত্র মক্কার উদ্দেশে বাস যোগে যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হয়ে ঘটনাস্থলে মারা যায় শহীদুল।

এদিকে অপর নিহত হেলাল উদ্দিনের ছোট ভাই মোহাম্মদ রিপন হোসেন বলেন, গত বছরের ১০ ফেব্রুয়ারি সৌদি আরবের আবহা জেলায় যান হেলাল উদ্দিন। সেখানে একটি কোম্পানীতে চাকরি নেন তিনি। দুই ভাই ও দুই বোনের মধ্যে তৃতীয় ছিলেন হেলাল, তিন বছর বয়সী হাজাবি নামের একজন কন্যা সন্তান রয়েছে তার। নিজ কর্মস্থল থেকে অপর চার সহকর্মীকে নিয়ে সোমবার দিবাগত রাতে মক্কার উদ্দেশে বাসে যাত্রা করেন তিনি। তার কর্মস্থল থেকে কিছু দূর যাওয়ার পর বাসটি দুর্ঘটনার শিকার হলে তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতাল নেওয়ার পর মারা যান তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সোমবার পবিত্র মক্কা নগরীতে যাওয়ার পথে ওমরাযাত্রীদের বহনকারী একটি বাস ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে উল্টে আগুন ধরে যায়। দুর্ঘটনার খবর পেয়ে সৌদি আরবের জেদ্দায় বাংলাদেশের কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) মো. আরিফুজ্জামানসহ দুজন কর্মকর্তা ঘটনাস্থলে যান। ওই বাসে মোট ৪৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৩৫ জন বাংলাদেশি। দুর্ঘটনায় মোট ২২ যাত্রী নিহত হয়েছেন।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :