এবার মিশন বাংলাওয়াশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২৩, ২০:৩২

গেল সিরিজে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের স্বাদ দেয় বাংলাদেশ দল। টাইগাররা এবারও হাঁটছে একই পথে। আয়ারল্যান্ডের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত হয়েছে। এবার বাংলাওয়াশের পালা। সেই লক্ষ্যে আগামীকাল(শুক্রবার) নামছে স্বাগতিকরা। চট্টগ্রামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। টি-স্পোর্টসে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।

ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ডকে ২-০ ব্যবধানে হারিয়েছে হাথুরুসিংহের শিষ্যরা। জয়ের ধারা অব্যাহত রাখে টি-টোয়েন্টি সিরিজেও। সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে জেতে ২২ রানে। আর দ্বিতীয় ম্যাচে জিতে নেয় ৭৭ রানের বিশাল ব্যবধানে। তাতেই আগে-ভাগে সিরিজ নিশ্চিত হয় টাইগারদের। পারফরমেন্সের ধারা অব্যাহত থাকলে টানা দুই সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার নজির গড়বে বাংলাদেশ।

তবে টানা জয় বা অন্য টার্গেটের চেয়ে এই ফরম্যাটেও ওয়ানডের মত ব্র্যান্ড তৈরি করতে মুখিয়ে আছে বাংলাদেশ। ওয়ানডে ফরম্যাটে নিজেদের অন্যতম শক্তিতে পরিণত করেছে টাইগাররা।

এই ফরম্যাটে সেরা দল হতে নির্ভিক ক্রিকেট খেলার উপর জোর দেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, ‘আমরা গত কয়েক ম্যাচের পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে চেয়েছিলাম এবং আমরা তা ভালোভাবেই করেছি। দুর্দান্ত দল হতে চাইলে আমাদের সেভাবে খেলতে হবে এবং প্রথম বল থেকেই সেটি ফুটিয়ে তুলতে হবে। এটাই আমরা আলোচনা করেছি এবং আমরা যেভাবে খেলতে চাই।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত মোট সাতটি ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। জয়ের পাল্লাটা স্বাভাবিকভাবেই বাংলাদেশের ভারী। এখন পর্যন্ত মোট পাঁচটি ম্যাচে জয় পেয়েছেন সাকিব আল হাসান। অন্যদিকে আইরিশরা জিতেছে মাত্র একটি ম্যাচে। আর একটি ম্যাচ হয় পরিত্যক্ত।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী অনিক।

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ:

পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক অ্যাদায়ের, রস অ্যাদায়ের, কুর্তিস ক্যাম্ফের, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়ং।

(ঢাকাটাইমস/৩০মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :