ঘরে স্ত্রীর লাশ রেখে পালালেন স্বামী

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৩, ১৬:৫৪

মাদারীপুরে যৌতুকের জন্য লিয়া মনি আক্তার নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। নিহতের পরিবারের দাবি স্বামী ও তার পরিবারের লোকজন তাকে হত্যা করে ঘরের ভেতর ঝুলিয়ে রেখে পালিয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকাল ৫টার দিকে সদর উপজেলার এওজ এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের বাবা ছোবাহান কবিরাজ ও স্থানীয়রা জানায়, ‘আমার মেয়েকে একই উপজেলার দুধখালি ইউনিয়নের এওজ গ্রামের কালাম সরদারের ছেলে মাসুদ সরদারের সঙ্গে প্রায় দু’বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন যেতে না যেতেই মাসুদ ও তার পরিবারের লোকজন যৌতুকের টাকার জন্য বিভিন্নভাবে নির্যাতন করে আসছে। এ নিয়ে কয়েক দফা পারিবারিকভাবে শালিস-বৈঠকও হয়।

ছোবাহান কবিরাজ আরও বলেন, বৃহস্পতিবার দুপুরে পুনরায় যৌতুকের টাকার জন্য চাপ দেয় মাসুদ ও তার পরিবার। এসময় আমার বাড়ি থেকে টাকা এনে দিতে অস্বীকার করলে মাসুদ ও তার পরিবার শারীরিক নির্যাতন করে। মারধরের এক পর্যায়ে লিয়া মনি মৃত্যুর কোলে ঢলে পড়ে। পরে লিয়ার গলায় ওড়না জড়িয়ে ফাঁস দিয়ে ঘরের সঙ্গে ঝুলিয়ে জানালা দিয়ে পালিয়ে যায়। ঘটনাটি আশেপাশের লোকজন বুঝতে পেরে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালের মর্গে পাঠায়।

নিহতের বোন সাবিনা অভিযোগ করে বলেন, পরিকল্পিতভাবে আমার বোনকে যৌতুকের টাকার জন্য মেরে ঘরে ভেতর ঝুলিয়ে রাখা হয়েছে। আমরা মাসুদ ও তার পরিবারের সকলের ফাঁসি চাই। আমার বোনের সাথে যা ঘটেছে পৃথিবীর অন্য কোন মেয়ের সঙ্গে যেন না ঘটে। আমরা সরকার প্রশাসনের কাছে বিচার চাই।

তবে অভিযুক্ত মাসুদ ও তার পরিবার ঘটনার পর থেকে বাড়ি থেকে পালিয়েছে। বাড়িতে গিয়ে কাউকেই পাওয়া যায়নি। ফলে তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে লিয়া মনি নামে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য মৃতদেহ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ভূক্তভোগীর পরিবার মামলা দিলে তদন্তে করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :