চুয়াডাঙ্গায় ২ মুড়ি কারখানাকে জরিমানা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২৩, ১৬:২৪

চুয়াডাঙ্গার মেসার্স ইনসাফ অয়েল অ্যান্ড মুড়ি ফ্যাক্টরি ও মেসার্স আনারস মুড়ি ফ্যাক্টরিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযানে দুটি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় সজল আহম্মেদ বলেন, বুধবার দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা সদর উপজেলার হাতিকাটা ও আলিকদিয়া এলাকায় তেল, মুড়ি ফ্যাক্টরি, কোমল পানীয় ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

এ সময় হাতিকাটায় মেসার্স ইনসাফ অয়েল অ্যান্ড মুড়ি ফ্যাক্টরিকে পূর্বে সতর্ক করা সত্ত্বেও অস্বাস্থ্যকরভাবে তেল ও মুড়ি তৈরি, মুড়ির প্যাকেটে অসত্য বিজ্ঞাপন দেয়া ইত্যাদি অপরাধে প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৪ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে আলুকদিয়া মেসার্স আনারস মুড়ি ফ্যাক্টরিতে তদারকি করা হয়। একই অপরাধ ও ধারায় প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সবাইকে সতর্ক করে দেয়া হয়।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ লাইনের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তার সহকারী পরিচালক সজল আহম্মেদ।

(ঢাকাটাইমস/৫এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :