আর ছাড় নয়, রাজপথেই বিএনপিকে প্রতিহত করার ঘোষণা আ.লীগের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ মে ২০২৩, ০১:৫০ | প্রকাশিত : ২৩ মে ২০২৩, ২৩:২১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যতোই ঘনিয়ে আসছে তত্ত্বাবধায়ক সরকারসহ বিভিন্ন দাবিতে আন্দোলনে গতি আনতে চাচ্ছে বিএনপি। ইতোমধ্যেই বিক্ষোভ, সভা-সমাবেশ, পদযাত্রাসহ নানান কর্মসূচি পালন করে যাচ্ছে দলটি। এসব কর্মসূচিতে সরকারকে আক্রমণ করে বক্তব্য রাখছেন বিএনপি নেতারা। কোথাও কোথাও সংঘর্ষে জড়াচ্ছেন। আগুন, ভাঙচুরের ঘটনাও ঘটছে। বিএনপির এসব কর্মসূচি ও আন্দোলনকে আর ছাড় দিতে রাজি নয় আওয়ামী লীগ। নেতারা বলছেন, রাজপথেই বিএনপিকে প্রতিহত করা হবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দিয়ে এক বিএনপি নেতার বক্তব্যের প্রতিবাদে আয়োজিত সমাবেশে আওয়ামী লীগের নেতারা বিএনপির প্রতি এমন কঠোর মনোভাব ব্যক্ত করেন। তারা বলেন, বিএনপিকে আর ছাড় দেওয়া হবে না।, আঘাত হানার আগেই তাদেরকে প্রতিহত করতে হবে। আওয়ামী লীগের শেষ রক্ত বিন্দু দিয়ে তাদেরকে নিশ্চিহ্ন করা হবে।

মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

সমাবেশে নেতারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বিএনপি আবার প্রমাণ করলো তারা একটি সন্ত্রাসী দল। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মাধ্যামে তাদের আসলে চেহারা আবারও জাতির সামণে প্রকাশিত হয়েছে। বিএনপি আবারও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। এদেরকে রাজপথেই রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আমাদের মাথা গরম করলে হবে না। আমরা পালটা পাল্টি কিছুতে যাব না। সংঘর্ষে যাব না, আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করব না। নেত্রী (শেখ হাসিনা) বলেছেন, সংঘাতে যাব না। কিন্তু আমাদের ওপর হামলা হলে পাল্টা হামলা করতে আওয়ামী লীগ জানে। তাই ঠান্ডা মাথায় তাদের (বিএনপি) রাজনীতি থেকে বিচ্ছিন্ন করব।

বিএনপিকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, কেউ যদি নির্বাচন ঠেকাতে চায়, আমরা বসে থাকব না, প্রতিরোধ করব। বঙ্গবন্ধু কন্যার শেখ হাসিনাকে হুমকি প্রতিবাদে সারাদেশে গর্জন উঠেছে। আমি অবাক হলাম বাংলাদেশের মানুষ অবাক হল প্রকাশ্য দিবালোকে রাজশাহীর জেলা আহ্বায়ক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিল। কিন্তু কয়েকদিন হয়ে গেলো মির্জা ফখরুলসহ বিএনপির একজন নেতাও এই নিয়ে কথা বলেনি। তারা নিরব ভূমিকা পালন করছে। তাঁরা শেখ হাসিনাকে হত্যার এক দফা নিয়ে মাঠে নেমেছে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হুমকির প্রতিবাদে সারাদেশে গর্জন উঠেছে। বিএনপি ১৪ বছর ধরে অনেক আন্দোলন করার চেষ্টা করেছে। কিন্তু জনগণের সারা পায়নি। এখন তারা শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে। বিএনপির একটাই লক্ষ্য শেখ হাসিনাকে হত্যা করে এদেশকে সাম্প্রদায়িকতার লীলাভূমিতে পরিণত করতে চান। তারা বাংলাদেশকে পাকিস্তান বানাতে চায়, আফগানিস্তান বানাতে চায়। সেই স্বপ্ন কোনোদিন পূর্ণ হবে না।

বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে ওবায়দুল কাদের বলেন, ৭৫ আর ২০২৩ সাল এক নয়। রাজশাহীর নেতার হত্যার হুমকিতে সারাদেশে গর্জন উঠেছে। তার (শেখ হাসিনার) ওপর হামলা হলে কী হবে বুঝতে পারছেন না। আওয়ামী লীগের নেতা কর্মীরা বসে থাকবে না।

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি স্থানীয় এক নেতা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়েছে। এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যেই পথে তারা (বিএনপি) কথা বলছে সেই পথেই তাদেরকে মোকাবিলা করা হবে। বিএনপিকে আমরা রাজনৈতিকভাবেই মোকাবিলা করে পরাজিত করব। এই অপশক্তিকে প্রতিহত করতে নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। বিএনপি একটা সন্ত্রাসী দল। তারা আবারও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে বিএনপির এক নেতা। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিয়ে বিএনপির আসল সন্ত্রাসী চেহারা আবার জাতির সামনে প্রকাশিত হয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি হলো একটা হত্যাকারীর দল। খুনি জিয়ার দল বিএনপি। তারা সিৃষ্টি থেকেই বাংলাদেশের বিরোধীতা করে আসছে। তারা ২১বার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। যারা শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে বক্তব্য রাখে। এই বক্তব্যকে ছোট করে দেখার কোনো সুযোগ নেই। তাদের একটাই লক্ষ্য শেখ হাসিনাকে হত্যা করা। রাজশাহীতে বসে তারা শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। তারা প্রকাশ্যে বলে ৭৫’র হাতিয়া গর্জে উঠুক আরেকবার। বিএনপি শেখ হাসিনাকে উৎখাত করতে চায়। বিএনপির একটাই উদ্দেশ্যে শেখ হাসিনাকে হত্যা করে বাংলাদেশকে পাকিস্তান বানাবে। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, রাজশাহী বিএনপির নেতার শুধু তা নয়, এই হুমকি মির্জা ফখরুল, তারেক রহমানের। তাই প্রতিবাদ সমাবেশ করলেই হবে না। তারা আঘাত হানার আগেই প্রতিহত করতে হবে। আমাদের শেষ রক্ত বিন্দু দিয়ে এদের নিশ্চিহ্ন করতে হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, খুনি জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করেছে। ওই খুনি জিয়ার দল বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছে। তাই বাংলার মাটিতে বিএনপির রাজনীতির কবর রচনা করতে হবে। এদের আর ছাড় নয়।

দলটির আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেন, শেখ হাসিনাকে হত্যার হুমকি বিএনপির জেলা আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বক্তব্য নয়, এই বক্তব্য মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ও তারেক রহমানের। ক্ষমতায় থাকতে খুনি খালেদা জিয়া ও তারেক রহমানের দল শেখ হাসিনাকে বার বার হত্যা করার চেষ্টা করেছে। এই বিএনপি বাংলাদেশে আবার জ্বালাও পোড়াও ভাঙচুর করতে চায়। আমরা পরিষ্কার করে বলে দিতে চাই, আপনাদের ভাষা ও আচরণ সংযত করুন তা না হলে পরিণতি ভালো হবে না। এই দলকে রাজনৈতিকভাবে বয়কট করি। আর যদি কোনো কটূক্তি বা ষড়যন্ত্র করা হয়, এদের রাজপথে মোকাবিলা করা হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, যুগ্ম সাধারণ মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/২৩মে/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :