মাধবপুরে দেড় হাজার পরিবার কমিউনিটি নলকূপ সুবিধা বঞ্চিত

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুন ২০২৩, ১৬:৩০ | প্রকাশিত : ০৬ জুন ২০২৩, ১৬:১৪

হবিগঞ্জের মাধবপুরের দেড় হাজারের অধিক পরিবার কমিউনিটি নলকূপের সুবিধা থেকে বঞ্চিত রয়েছে। ব্যাহত হচ্ছে সরকারের মানবসম্পদ উন্নয়নে গ্রামীণ পানি সরবরাহ প্রকল্পের মূল উদ্দেশ্য। মাসের পর মাস পেরিয়ে গেলেও কাজ সম্পন্ন করছে না ঠিকাদারি প্রতিষ্ঠান। জানা গেছে বর্তমান সরকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে গ্রামীন জনগণের মাঝে বিশুদ্ধ খাবার পানি সরবরাহের জন্য গত অর্থ বছরে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপাড়া, জগদীশপুর, বুল্লা, চৌমুহনী, ছাতিয়াইন, বাঘাসুরা, বহরা, ধর্মঘর, আদাঐর ইউনিয়নে ৩৮টি কমিউনিটি বেইসড স্মল পাইপ ওয়াটার সাপ্লাইয়ের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছিল মনির ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশনকে।

মাধবপুরের ৩৮টির মধ্যে ২২টি প্রজেক্টের শুধু বোরিং করে দীর্ঘ সাত মাস যাবৎ ফেলে রেখেছে। ফলে চলমান খরায় সুপেয় পানির ব্যবহার থেকে বঞ্চিত হচ্ছে গ্রামীণ জনসাধারণ। কার্যাদেশ প্রাপ্তির ৭ মাসের অধিক সময় পার হলেও বোরিং ব্যতীত আর কোনো কাজ করা হয়নি। এ প্রকল্পের আজও সুফল আসবে কি না এ নিয়ে জণগনের মাঝে দুশ্চিন্তা দেখা দিয়েছে। জনস্বাস্থ্য প্রকৌশল

অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী তাহমিনা খানমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ প্রকল্পের কাজ চলমান আছে এবং ৭ মাসে প্রায় ২৫% কাজ হয়েছে বলে দাবি করেন। কিন্তু বাকি ৮ মাসে ৭৫% আদায় হবে কি না এ নিয়ে সংশয় দেখা দিয়েছে সচেতন মহলে।

উল্লেখ্য যে, হবিগঞ্জ জেলার চুনারুঘাট, বানিয়াচং ও মাধবপুর উপজেলায় ৩৮টি করে তিন উপজেলায় ১১৪টি কমিউনিটি নলকূপ স্থাপন করে ৪হাজার ৫শ ৬০টি পরিবারে পানি সরবরাহের জন্য ১৪ কোটি ১৮ লাখ ৪১ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ওই প্রকল্পের কাজ ৪শ ৫০ দিনে শেষ করার জন্য সময় বেধে দিয়ে কার্যাদেশ প্রদান করা।

(ঢাকাটাইমস/৬জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :