শনিবার রমনায় সমাবেশের অনুমতি পেল জামায়াত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ জুন ২০২৩, ০০:০৯ | প্রকাশিত : ০৯ জুন ২০২৩, ২৩:৫৮

অবশেষে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে শনিবার রাজধানীতে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ প্রশাসন। দুপুর ২টায় রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলটির নেতাকর্মীরা এই কর্মসূচি করবে। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) এই অনুমতি দিয়েছে বলে জানিয়েছেন জামায়াতের দলীয় সূত্র।

শুক্রবার রাতে ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসেন তার ভেরিফাইড ফেসবুক পোস্টে ডিএমপির অনুমতির বিষয় জানিয়ে পোস্ট দিয়েছেন।

এর আগে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ধানমণ্ডিতে এক অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, জামায়াত সমাবেশের অনুমতি পাবে কিনা সে বিষয় সিদ্ধান্ত রাতে কিংবা সকালের মধ্যে জানানো হবে।

ধানমন্ডি লেকের রবীন্দ্র সরোবরে বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের নির্মিত সন্ত্রাসবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতা মূলক পথনাটক 'মুখোশ' প্রদর্শনী দেখা শেষে সাংবাদিকদের কথা বলেন ডিএমপি কমিশনার।

তখন গোলাম ফারুক বলেন, আপনারা জানেন জামায়াতের অতীত ইতিহাস রয়েছে। তারা পুলিশের ওপর নানা নির্যাতন করেছে। বিভিন্ন বোমা হামলার ঘটনায় তাদের নাম এসেছে। দীর্ঘদিন তারা প্রকাশ্যে আসেনি। এখন তারা প্রকাশ্যে সভা-সমাবেশ করতে চায়। তিনি বলেন, জামায়াত সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিতে আবেদন করেছে। তারা আগামীকাল বিকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করতে চায়। আমরা বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে তথ্য চেয়েছি জামায়াত শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে কিনা।

(ঢাকাটাইমস/০৯জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :