ভারত ও অস্ট্রেলিয়ার জরিমানা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০২৩, ১৭:৫২

দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ধীর গতির বোলিংয়ের দায়ে দুই ফাইনালিস্ট ভারত ও অস্ট্রেলিয়াকে জরিমানা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। রানার্স-আপ ভারতকে ম্যাচ ফির শতভাগ এবং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা করা হয়।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নির্ধারিত সময়ের মধ্যে ভারত পাঁচ ওভার এবং অস্ট্রেলিয়া চার ওভার পিছিয়ে ছিল। আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.২২ অনুযায়ী, স্লো ওভার রেটে প্রতি ওভারের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা হয়ে থাকে।

জরিমানার কবলে পড়েছেন ভারতের ওপেনার শুভমান গিলও। লেভেল ওয়ান পর্যায়ের আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। সেই সঙ্গে গিলের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে।

ম্যাচের চতুর্থ দিন খেলা শেষ হওয়ার ১৫ মিনিট পরই সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নিজের আউট নিয়ে একটি পোস্ট দেন গিল। সেই পোস্টে গিলের ব্যাট ছুঁয়ে আসা ক্যামেরন গ্রিনের ক্যাচ নেওয়ার ছবির সঙ্গে দুটি ইমোজি দেন তিনি। আন্তর্জাতিক ম্যাচে কোনও বিষয় নিয়ে জনসমক্ষে সমালোচনা বা আপত্তিজনক মন্তব্য করার প্রেক্ষিতে আইসিসির আচরণবিধির ২.৭ ধারা অনুযায়ী জরিমানা করা হয় গিলকে।

ভারত ও অস্ট্রেলিয়ার ওপর শাস্তির রায় দিয়েছেন আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স রেফারির রায় মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি। দ্বিতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানের বিশাল ব্যবধানে হারের লজ্জা পায় ভারত।

(ঢাকাটাইমস/১২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :