১ আগস্টের সমাবেশে প্রশাসন সার্বিক সহযোগিতা করবে: জামায়াত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২৩, ১৮:০৬

আগামী ১ আগস্ট রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন জমা দিয়েছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ)।

মঙ্গলবার বিকালে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে জামায়াতের ৮ সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেন। প্রতিনিধি দলে আরো ছিলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দীন ভূইয়া, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ- সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম খন্দকার, ব্যারিস্টার তারিকুল ইসলাম, অ্যাডভোকেট আজমত হোসাইন, অ্যাডভোকেট তরিকুল ইসলাম, অ্যাডভোকেট রেজাউল ইসলাম, অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম প্রমুখ।

আবেদনে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী ১ আগস্ট ২০২৩ মঙ্গলবার দুপুর ২টায় কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান সহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ করবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ শাখা)। সমাবেশ কর্মসূচি সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

ডিএমপি কমিশনারের কার্যালয়ে আবেদন জমা দেয়ার পর প্রতিনিধি দলের প্রধান অ্যাডভোকেট সাইফুর রহমান উপস্থিত মিডিয়ার সামনে প্রেস ব্রিফিং করেন। তিনি বলেন, আমরা ১ আগস্ট দুপুর ২টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে সমাবেশের জন্য সহযোগিতা চেয়ে আবেদন জমা দিয়েছি। পুলিশ কমিশনারের কার্যালয়ের উপ-পুলিশ কমিশনার সৈয়দ মামুন মোস্তফা আবেদন পত্রটি গ্রহণ করে আমাদের একটি অনুলিপি দিয়েছেন। পরবর্তীতে তিনি এ বিষয়ের সিদ্ধান্ত আমাদেরকে জানাবেন বলেছেন।

সাইফুর রহমান বলেন, জামায়াতে ইসলামী এদেশে একটি স্বীকৃত গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা নিয়মতান্ত্রিকভাবে আমাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছি। রাজধানীতে গত ১০ জুনও আমরা সুশৃঙ্খলভাবে শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়ন করেছি। জনগণের অধিকার আদায়ে ভূমিকা পালন করা আমাদের সাংবিধানিক অধিকার। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা প্রত্যাশা করি যৌক্তিক সময়ের মধ্যেই পুলিশ প্রশাসন সম্মতির বিষয়টি আমাদের অবহিত করে সমাবেশ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করবেন।

উল্লেখ্য যে, আগামী ১ আগস্ট রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে আজ ২৫ জুলাই সকাল ১০টা ২৫ মিনিটে অনলাইনে ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরাবর ই-মেইলে আবেদন করা হয় এবং একই আবেদন নিয়ে বিকালে ডিএমপি কার্যালয়ে জামায়াতে ইসলামীর প্রতিনিধি দল স্ব-শরীরে উপস্থিত হয়ে জমা দেন।

(ঢাকাটাইমস/২৫জুলাই/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশ এখন সন্ত্রাসীদের অভয়ারণ্য: মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর সঙ্গে সভার আগে ১৪ দল নেতাদের বৈঠক

দেশকে বাঁচাতে বড়-ছোট সব দলকে নিজ নিজ জায়গা থেকে আন্দোলন করতে হবে: দুদু 

প্রধানমন্ত্রীর সঙ্গে ১৪ দলের নেতাদের সভা বৃহস্পতিবার সন্ধ্যায়

বন্ধুরাষ্ট্রের কাছে কথিত আ.লীগের এমপিরাও নিরাপদ নয়: মির্জা ফখরুল

শ্রাবণের ওপর হামলার প্রতিবাদে ছাত্রদল-যুবদলের বিক্ষোভ মিছিল

যুবদল নেতা নয়নকে না পেয়ে তার বাবাকে গ্রেপ্তার করলো পুলিশ

সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতাকর্মীরা দেশের অর্থনীতি ধ্বংসস্তূপে পরিণত করেছে: ডা. ইরান 

ছাত্রলীগ-যুবলীগ করলে হাজার হাজার কোটি টাকা পাচার করা যায়: রিজভী

আহত শ্রাবণকে হাসপাতালে দেখতে গেলেন রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :