এই সরকারের পতনের মধ্য দিয়েই নতুন দিগন্তের সূচনা হবে: টুকু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২৩, ২০:২১

বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, এই সরকারের পতনের মধ্য দিয়েই নতুন দিগন্তের সূচনা হবে। তিনি বলেন, আমাদের আন্দোলন, আমাদের আজকের এই পথযাত্রা অবৈধ সরকার শেখ হাসিনার পদত্যাগের জন্য।

রবিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা শুরু হওয়ার আগে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে রাজধানীতে পদযাত্রা করছে দলটি।

টুকু বলেন, আমাদের দাবি একটাই এই সরকারকে যেতে হবে। পদত্যাগ করতে হবে। এই দাবি শুধু বিএনপি একাই করছে না। দেশের জনগণের প্রানের দাবি সরকারের পদত্যাগ। শুধু বাংলাদেশ নয় বিশ্বের যে দেশগুলো গণতন্ত্রকামী তাদেরও একই দাবি ভোট চোরেরা ক্ষমতায় থাকতে পারবে না। তাই এ সরকারের মাথা খারাপ হয়ে গেছে।’

তিনি বলেন, আজ বাংলাদেশে অবৈধ-দুর্বৃত্ত শাসন চলছে, এর পতনের মধ্য দিয়েই দেশের জনগণ তাদের ভোট দিতে পারবে।

সুলতান সালাউদ্দিন বলেন, বিএনপির কর্মসূচিগুলোর মধ্য দিয়ে এটা প্রমাণিত হয়েছে যে, এই দেশের জনগণ একবারও চায় না যে, এই অবৈধ, অনির্বাচিত সরকার ক্ষমতায় থাকুক এবং গণতন্ত্রকে ধবংস করুক। এটা প্রমাণিত হয়েছে যে, দেশনেত্রীর মুক্তি দেশের মানুষ এই মুহূর্তে চান।

তিনি আরও বলেন, এই সরকারকে হটাতে হলে রাজপথে নামতে হবে। তবেই এই সরকারের পতন হবে। তাদের সময় শেষ হয়ে এসেছে। সরকারের উচিত ক্ষমা চেয়ে পদত্যাগ করা।

নেতাকর্মীদের উদ্দেশ্যে যুবদল সভাপতি বলেন, ‘অবৈধ এই সরকার শত চক্রান্ত করবে। বিভিন্ন কথা ছড়াবে। তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ’র মাধ্যমে চূড়ান্ত বিজয়ের দিকে আমাদেরকে এগিয়ে যেতে হবে।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালামের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এছাড়াও উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু,ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, কৃষক দলের সভাপতি হাসান জাভির তুহিন, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মামুন হাসান, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, জাকির সিদ্দিকী, জাকির হোসেন নান্নু, মাহবুবুল হাসান পিংকু, তরিকুল ইসলাম বনি, গোলাম মোস্তফা সাগর, দীপু সরকার, হারুনুর রশীদ শিশির, কামরুজ্জামান দুলাল, রেজাউল করিম পল, যুগ্ম সাধারন সম্পাদক শাহ আলম চৌধুরী, জাভেদ হাসান স্বাধীন, সাইদুর রহমান, ইয়াসিন ফেরদৌস মুরাদ, সহ-সাধারন সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, শাহ নাসিরুদ্দীন রুমন, ফেরদৌস মুন্না, প্রচার সম্পাদক করিম সরকার, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন, তথ্য ও গবেষণা সম্পাদক শফিকুল ইসলাম শফিক, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, ভিপি তাজুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক আশরাফুল আলম ফকির লিংকন, আরো যারা উপস্থিত ছিলেন, পার্থদেব মন্ডল, মাহমুদুল হাসান বাপ্পি, মাজেদুল ইসলাম রুমন, আসাদুল আলম টিটু,শহিদুল আলম টিটু, কামরুজ্জামান নান্নু, মিজানুর রহমান সুমন, সেলিম হোসেন মুন্না প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

রাজপথে তারুণ্যের বিপ্লবে ফ্যাসিবাদের পতন ঘটাতে হবে: নুর

বিএনপি-জামায়াত দেশের রাষ্ট্রীয় ব্যবস্থা ধ্বংসের ষড়যন্ত্র করছে: নাছিম

১৪ দলের বৈঠকে নেতাদের ক্ষোভ, শেখ হাসিনা বললেন ঐক্যবদ্ধ থাকতে হবে

আজিজ-বেনজীরের দুর্নীতির দায় সরকার এড়াতে পারে না: দুদু

সাবেক সংসদ সদস্য মানু মজুমদারের মরদেহে আ.লীগের শ্রদ্ধা

ব্যক্তি যতই প্রভাবশালী হোক অপরাধ করলে শাস্তি পেতে হবে: ওবায়দুল কাদের

আওয়ামী শাসকগোষ্ঠী বেসামাল হয়ে উঠেছে: মির্জা ফখরুল

ইরান দূতাবাসে সংরক্ষিত শোক বইতে জামায়াতের স্বাক্ষর

সরকারের সামগ্রিক আয়-ব্যয় ভারসাম্যহীন হয়ে পড়েছে: খেলাফত মজলিস

গণতন্ত্র হত্যার বিরুদ্ধে বাংলাদেশের মানুষ সামাজিকভাবে প্রস্তুতি নিচ্ছে: ১২ দলীয় জোট

এই বিভাগের সব খবর

শিরোনাম :