অস্ত্র মামলায় কুবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস কারাগারে

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ আগস্ট ২০২৩, ২৩:৪৩ | প্রকাশিত : ২৪ আগস্ট ২০২৩, ২৩:৩৭

বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য আলোচিত এবং অস্ত্র মামলায় দণ্ডপ্রাপ্ত ছাত্রলীগের কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখার সদ্য সাবেক সভাপতি মো. ইলিয়াস মিয়া ওরফে ইলিয়াস হোসেন সবুজকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তার গ্রামের বাড়ি জেলার লালমাই উপজেলার পেরুল দক্ষিণ ইউনিয়নের বদরপুর গ্রামে।

বুধবার বেলা ৩টায় তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়।

আজ বৃহস্পতিবার এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান।

তিনি বলেন, 'ইলিয়াস কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক সেলিনা আক্তারের আদালতে হাজিরা দিতে এসেছিলেন। এর পর আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাকে কারাগারের একটি সাধারণ ওয়ার্ডে রাখা হয়েছে।

এর আগে ২০১৫ সালের ২৪ এপ্রিল দুপুরে কুমিল্লার সালমানপুর ছানিয়া পিকনিক স্পট থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুটি তাজা গুলিসহ ইলিয়াসকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর র‍্যাবের ডিএডি মো. মোস্তাকিম বাদী হয়ে ওই দিনই সদর দক্ষিণ মডেল থানায় অস্ত্র আইনে ইলিয়াসের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলার প্রেক্ষিতে ৯ আগস্ট কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক সেলিনা আক্তার তাঁকে ১২ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

উল্লেখ্য, ইলিয়াস মিয়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০০৬-০৭ শিক্ষাবর্ষের (প্রথম ব্যাচ) লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ছিলেন। ২০১৭ সালের ২৮ মে তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পান। দায়িত্বের আগে ও পরে একাধিকবার তিনি সংবাদের শিরোনাম হয়েছেন। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ে দরপত্র নিয়ন্ত্রণ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ–বাণিজ্য, সাংবাদিকদের নিপীড়ন ও মারধর, ছাত্রলীগের নেতাকর্মীদের মারধর, শিক্ষক ও শিক্ষার্থীদের হয়রানি, শিক্ষকের বাসায় হামলা, মাদক সেবন, র‌্যাবের হাতে অস্ত্রসহ গ্রেপ্তার, নতুন ক্যাম্পাসে ভূমি অধিগ্রহণে প্রভাব বিস্তারের নানা অভিযোগ রয়েছে।

(ঢাকাটাইমস/২৪আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :