সেই তরুণীর সংবাদ সম্মেলন

ডিএনএর ফল পাল্টাতে প্রভাব খাটানোর অভিযোগ বড় মনির বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০২৩, ১৬:৪৫

টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য ছোট মনিরের বড় ভাই গোলাম কিবরিয়া বড় মনি’র বিরুদ্ধে ডিএনএ পরীক্ষার ফল পাল্টে দিতে অপতৎপরতা চালানোর অভিযোগ করেছেন মির্জা তাসনিম আফরোজ এশা নামের সেই তরুণী। যিনি গর্ভের সন্তানকে বড় মনি’র বলে দাবি করে আসছেন। তা নিশ্চিত হতেই আদালতের নির্দেশে দুই মাস বয়সী ওই শিশুটির ডিএনএ পরীক্ষা করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

ডিএনএ পরীক্ষার ফল বদলানোর আশঙ্কা প্রকাশ করে সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তরুণী মির্জা তাসনিম আফরোজ এশা বলেন, বড় মনি প্রভাব খাটিয়ে নানা ধরনের অপতৎপরতা শুরু করেছে। সিআইডিতে ডিএনএ পরীক্ষার নমুনা দিতে শিশু সন্তানকে নিয়ে গেলে নাজেহাল হতে হয়েছে তাকে।

তাসনিমের করা মামলায় বড় মনি এখন কারাগারে রয়েছেন। সেখানে বসেই কলকাঠি নাড়ছেন বলেও অভিযোগ করা হয় সংবাদ সম্মেলনে।

মামলায় তাসনিম অভিযোগ করেন, ভাইয়ের সঙ্গে সম্পত্তি নিয়ে বিবাদ মেটানোর কথা বলে বড় মনি তাকে বাসায় ডেকে ধর্ষণ করেন এবং সেই চিত্র ধারণ করেন। তা দেখিয়ে জিম্মি করে প্রতিনিয়ত ধর্ষণ করেন বড় মনি। একপর্যায়ে তিনি গর্ভবতী হলে বড় মনি গর্ভপাত ঘটাতে নানা অপতৎপরতা চালান। একপর্যায়ে বাচ্চাটি ভূমিষ্ঠ হয়। এখন তার বয়স দুই মাস। ওই শিশুর পিতার অধিকার পেতেই বড় মনির বিরুদ্ধে মামলা করার কথা জানান তরুণী।

তাসনিম বলেন, ‘মামলা তুলে নিতে বড় মনি’র পক্ষ থেকে এক কোটি টাকা ও ফ্ল্যাট দেওয়ার প্রলোভন দেখানো হচ্ছে। কিন্তু আমি টাকা চাই না, চাই সন্তানের পিতৃপরিচয়।’

প্রায়ই হুমকি দেওয়া হচ্ছে জানিয়ে সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, ‘আমি নিরাপত্তাহীন। আমার সন্তানেরও জীবনের কোনো নিরাপত্তা নেই। পুলিশ কোনো সহযোগিতা করছে না। তারা বড় মনি’র কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে আমাকেই হয়রানি করছে।’

বড় মনি ও ছোট মনিররা প্রভাব খাটিয়ে ডিএনএ রিপোর্ট যাতে পরিবর্তন করতে না পারে, সে বিষয়ে তিনি সরকারি কর্তৃপক্ষের হস্তক্ষেপ চেয়েছেন। মামলার সুষ্ঠু তদন্ত ও সুবিচার নিশ্চিতেরও দাবি জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/পিআর/আরআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :