মাস্টার মীর আবু তাহেরের ১০ম মৃত্যুবাষির্কী মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ২১:২০

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদারের বাবা বিশিষ্ট শিক্ষাবিদ মাস্টার মীর আবু তাহেরের ১০ম মৃত্যুবাষির্কী আগামীকাল ৫ সেপ্টেম্বর মঙ্গলবার। এ উপলক্ষে নিজ গ্রাম দাউদপুরে এবং নাঙ্গলকোট উপজেলার বিভিন্ন স্থানে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

মরহুম মাষ্টার মীর আবু তাহের কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার বরেণ্য শিক্ষক, সমাজ সংস্কারক। উপজেলার শাকতলী হাই স্কুল, ময়ূরা হাই স্কুল এবং নাঙ্গলকোট হাই স্কুলসহ বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষকতা করেছেন তিনি। উপজেলার বিভিন্ন এলাকায় কিন্ডার গার্টেন, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং ধাতীশ্বর হাই স্কুল প্রতিষ্ঠাসহ একাধারে বহু শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি ছিলেন বিশিষ্ট সমাজ সেবী এই শিক্ষক।

মাষ্টার আবু তাহের অত্র এলাকায় বহু সামাজিক সংগঠন গড়ে তোলার পাশাপাশি তিনি ছিলেন নাঙ্গলকোট থানা বাস্তবায়ন কমিটির সদস্য, লাকসাম সমবায় সমিতির সভাপতি, নাঙ্গলকোট জিন্নাহ মেমোরিয়াল ক্লাবের সেক্রেটারি, নাঙ্গলকোট জনকল্যাণ সমিতির সেক্রেটারি, সুইড বাংলাদেশ, নাঙ্গলকোট বুদ্ধি প্রতিবন্ধী সমিতির সহ-সভাপতি, পাটোয়ার সিনিয়র মাদ্রাসার দীর্ঘ পঁচিশ বছর সভাপতির দায়িত্ব পালনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে, নাঙ্গলকোট ইউনিয়ন পরিষদ ও রিলিফ কমিটির চেয়ারম্যান হিসেবেও অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন দীর্ঘদিন।

শামসুদ্দিন দিদার বলেন, পরিবারের পক্ষ থেকে বাবার ১০ম মৃত্যুবাষির্কী উপলক্ষে দাউদপুর আমাদের গ্রামের বাড়িতে মিলাদ ও দেয়া মাহফিলের আয়োজন সহ পর্যায়ক্রমে নাঙ্গলকোট উপজেলার বিভিন্ন মসজিদে কোরআন খতম, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর দাউদপুর গ্রামের নিজ বাড়ীতে বার্ধক্যজনিত কারণে সন্ধ্যা সাড়ে ৬ টায় ইন্তেকাল করেন বরেণ্য শিক্ষক মাস্টার মীর আবু তাহের।

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :