বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে অ্যাবট

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৬

ডানহাতি পেস বোলিং অলরাউন্ডার শেন অ্যাবটকে রেখে আগামী ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। গেল মাসে বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিলো অস্ট্রেলিয়া। ঘোষিত প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন নাথান অ্যালিস, অ্যারন হার্ডি ও তানভীর সাঙ্গা।

২০১৪ ওয়ানডে অভিষেকের পর এখন অবধি অস্ট্রেলিয়ার হয়ে মাত্র ১১টি ৫০ ওভারের ম্যাচ খেলেছেন অ্যাবট। উইকেট শিকার করেছেন ১৩টি। গেল মার্চে ভারত সফরে তিন ম্যাচের সিরিজে ৪ উইকেট নিয়েছিলেন অ্যাবট।

অ্যাবর্টের অন্তর্ভুক্তিতে অস্ট্রেলিয়ার অলরাউন্ডারদের তালিকা আরও বড় হলো। মিচেল মার্শ, ক্যামেরুন গ্রিন, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্সের সঙ্গে থাকছেন অ্যাবটও। স্পিন বিভাগকে নেতৃত্ব দেবেন অ্যাডাম জাম্পা। তার সঙ্গে থাকছেন অ্যাস্টন আগার ও গ্লেন ম্যাক্সওয়েল।

ইনজুরিতে ভুগছেন ম্যাক্সওয়েল, অধিনায়ক প্যাট কামিন্স, স্টিভেন স্মিথ ও মিচেল স্টার্ক। বিশ্বকাপের আগে ভারতের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তাদের পাবার ব্যাপারে আশাবাদী অস্ট্রেলিয়া টিম ম্যানেজমেন্ট।

অস্ট্র্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, ‘দ্রুতই সুস্থ হয়ে উঠছেন ইনজুরিতে থাকা ক্রিকেটাররা এবং এ মাসের শেষে ভারতের বিপক্ষে তিনটি ওয়ানডেতে খেলবেন তারা।’

বেইলি আরও বলেন, ‘বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার আগে দক্ষিণ আফ্রিকা এবং ভারতের বিপক্ষে ৮টি ওয়ানডে ম্যাচ রয়েছে অস্ট্রেলিয়ার। এরপর বিশ্বকাপের দুটি প্রস্তুতিমূলক ম্যাচ আছে। বিশ্বকাপের মূল লড়াইয়ে আগে নিজেদের ঝালিয়ে নেয়ার জন্য যথেষ্ট সুযোগ আছে।’

আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তনের সুযোগ রেখেছে আইসিসি। ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। ৮ অক্টোবর চেন্নাইয়ের স্বাগতিক ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দল:

প্যাট কামিন্স, শেন অ্যাবট, অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্রেভিস হেড, জশ ইংলিস, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

(ঢাকাটাইমস/০৬সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :