ধামরাইয়ে চেয়ারম্যানের ছেলের নির্দেশে মন্দিরে তালা দেওয়ার অভিযোগ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০২৩, ২২:১৪

ঢাকার ধামরাইয়ের সনাতন ধর্মাবলম্বীদের সমাজের দুই পক্ষের বিবাদের জেরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের ছেলের নির্দেশে মন্দিরে তালা দেওয়ার অভিযোগ উঠেছে।

বুধবার দুপুরের দিকে উপজেলার সুয়াপুর ইউনিয়নের সুয়াপুর আটানিপাড়া কালীমন্দিরে তালা ঝুলতে দেখা যায়। এর আগে, মঙ্গলবার ওই মন্দিরে তালা লাগিয়ে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, সুয়াপুর এলাকায় আটানিপাড়া ও বাসুয়াখোলা নামে দুইটি হিন্দু সমাজ রয়েছে। আটানিপাড়া এলাকায় দুই সমাজের যৌথ একটি কালী মন্দির রয়েছে। সেটি আটানিপাড়ার বাসিন্দারাই দেখভাল করতেন। তবে সম্প্রতি বাসুয়াখোলা এলাকার বাসিন্দারা সেটির দায়িত্ব নিতে চান। সেটি নিয়ে দুই পক্ষের মধ্যে বিবাদ চলছিল। শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গলবার সেখানে ব্যানার লাগায় বাসুয়াখোলা বাসিন্দারা। এ নিয়ে কিছুটা উত্তেজনা সৃষ্টি হলে বাসুয়াখোলার বাসিন্দারা সুয়াপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিনের ছেলে আব্দুল হালিমের কাছে যায়। তখন হালিম মন্দিরে তালা লাগানোর নির্দেশ দেন।

কালীমন্দির পরিচালনা কমিটির সদস্য রমেশ মনিদাস বলেন, মঙ্গলবার রহিম এসে আমাকে বলে বাবু আপনার পাড়ার লোকদের পূজা করতে দেন না কেন। আপনি মন্দিরের চাবি দিয়ে দেন। তখন হালিম ফোন দিয়ে আমাকে হুমকি দেয়। বলে তুই চাবি দিয়া দে না দিলে তর কপালে অলক্ষি লাগাইয়া দিমু। পূজা তোরা বহুত করছস। তোদের পূজা করা বন্ধ। তখন ইসমাইলের দোকান থেকে তালা নিয়ে আসছে। রহিম এবং কুশিরে দিয়া মন্দিরে তালা লাগাইয়া গেছে হালিমের আদেশে।

আমাদের হিন্দু সম্প্রদায়ের দুই গ্রুপের মধ্যে সমস্যা। এখানে দুই পক্ষকে বসিয়ে মীমাংসা করে দিবেন চেয়ারম্যানের ছেলে হালিম। তিনি তা না করে মন্দিরে তালা লাগিয়ে দেয়।

ইউপি চেয়ারম্যানের ছেলে আব্দুল হালিম বলেন, বাসুয়াখোলার মানুষ এসে আমার কাছে অভিযোগ করেছে তাদের মন্দিরে পূজা করতে দেয় না। এটা ধর্মীয় প্রতিষ্ঠান। কারও ব্যক্তিগত সম্পদ নয়। তাই নতুন তালা কিনে দুই পক্ষকেই চাবি দিতে বলেছি। আটানিপাড়া ও বাসুয়াখোলা এই সমাজের কাছেই চাবি থাকবে।

(ঢাকা টাইমস/০৬সেপ্টেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :