সুইডেন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবিরকে অব্যাহতি

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২১:৪৬

সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবিরকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। শুক্রবার সুইডেন আওয়ামী লীগের কার্যকরী পরিষদের এক জরুরি সভায় সহ-সভাপতি খালেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খানের পরিচালনায় অধিকাংশ সদস্যের মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত হয়।

দলের সাধারণ সম্পাদক স্বাক্ষরিত অব্যাহতি পত্রে বলা হয়, সভাপতি জাহাঙ্গীর কবির ‘অবৈধ ও গঠনতন্ত্র বিরোধী প্রক্রিয়ায়, কার্যকরী পরিষদকে সম্পূর্ণ আড়ালে রেখে স্বৈরাচারী মনোভাব নিয়ে প্রহসনের সম্মেলন আয়োজনের চেষ্টার জন্য বর্তমান সভাপতি জাহাঙ্গীর কবিরের প্রতি অনাস্থা পোষণ করে তাকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হলো। সেই সঙ্গে সিনিয়র সহ -সভাপতি খালেদ চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হলো। অতিসত্বর সকল নেতাকর্মীকে নিয়ে সাধারণ সভার মাধ্যমে আলোচনা করে সকল গঠনতান্ত্রিক প্রক্রিয়া মেনে বৃহত্তর ও গতিশীল সুইডেন আওয়ামী লীগ গঠনকল্পে নতুন সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সংগঠনকে আরো সক্রিয় ও গতিশীল করতে হবে। আমাদের এই উদ্যোগকে সাফল্যমন্ডিত করতে আপনাদের সহযোগিতা একান্ত কাম্য।’

এ সময় সভায় উপস্থিত ছিলেন, সহ সভাপতি সেলিম সরোয়ার, বীর মুক্তিযোদ্ধা আ. মুহিত টূটূ ( ভার্চুয়াল), শাহ আলম চৌধুরী; বীর মুক্তিযোদ্ধা গোলজার হোসেন মিয়া (উপদেষ্টা), বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল আলম (কোষাধ্যক্ষ), যুগ্ম সাধারণ সম্পদাক বৃন্দ: দলিল উদ্দিন দুলু, মোস্তফা ওয়ালিদ জুয়েল, কামরুল হাসান (ভার্চুয়াল); সাংগঠনিক সম্পাদকবৃন্দ: সৈয়দ শহীদ (ভার্চুয়ালী), আ. রশিদ মোল্লা, আ. রজ্জাক, খালেদ মোঃ আলী, কাউসার আলী; সম্পাদক মন্ডলীর সদস্যবৃন্দ: ডা. সমিউল ইসলাম রনী (তথ্য ও গবেষণা সম্পাদক), অ্যাড. মোরশেদ চৌধুরী বাপ্পি (আইন সম্পাদক), ডা. তামান্না হোসেন খান (ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক), শ্যামল দত্ত (শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক), ডা. শাম্মি দাস (স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক); সদস্য বৃন্দ: মঞ্জুরুল হাসান, কাজী হুদা, কাজী মিরাজ, লাভলু মনোয়ার, শফিকুল আলম লিটন, ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান ভূঁইয়া, ইঞ্জিনিয়ার হেদায়েতুল ইসলাম শেলী, নাজমুল হাসান খান, ডা. বিপ্লব শাহ নেওয়াজ, সেন্টু আলী, ফয়সল চৌধরী, সুভাষ বণিক, ড. হুমায়ুন কবির, মোর্শেদুজ্জম্যান খান মফিজ, সাইফুল ইসলাম চুন্নু, মাহমুদ হাসান চৌধুরী নওরোজ, রিপন চৌধুরী, মুজাহিদুল ইসলাম নওরোজ, মনিরুল ইসলাম, আব্দুল মালিক জলিল, মাহবুব আরিফ, জোবায়দুল হোক সবুজ (আহবায়ক, যুবলীগ সুইডেন শাখা); আনিস হাসান তপন (সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগ, সুইডেন শাখা), একরামুল্লাহ, ফরহাদ রেজা, অমিতাভ চন্দ্র নাথ, মো. দেলোয়ার হোসেন জুয়েল, আরিফ হোসেন সুমন, পলাশ পাল, মাহবুবুর রহমান তুষার, পিঙ্কু দেব, মান্না দেব, মাসুদ আহমেদ বাবু, আহসানুল কবির, সহ আরো অনেকে।

...

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :