ওয়ানডে র‌্যাংকিংয়ে একধাপ পেছাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪, ১৭:২০ | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১৬:০৬

মাঠে গড়িয়েছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। উদ্বোধনী ম্যাচে মাঠে নেমেছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। তবে বাংলাদে দলের বিশ্বকাপের মাঠের লড়াই শুরু হবে আগামী ৭ অক্টোবর। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামার আগে ওয়ানডে র‌্যাংকিংয়ে একধাপ পেছাল বাংলাদেশ।

বিশ্বকাপ শুরুর আগে বুধবার ওয়ানডে র‌্যাংকিং প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। যেখানে দীর্ঘ দিন র‌্যাংকিংয়ে সাত নম্বর পজিশনটা ধরে রাখা বাংলাদেশ একধাপ পিছিয়ে আটে নেমে গেছে। সাত নম্বরে উঠে এসেছে শ্রীলঙ্কা।

বিশ্বকাপ চলাকালীন সময়ে প্রতি সপ্তাহেই র‌্যাংকিংয়ে পরিবর্তন আসবে। চলতি সপ্তাহে আইসিসির নতুন হালনাগাদে শ্রীলঙ্কা সাতে উঠলেও তাদের দাপট বেশিদিন না-ও থাকতে পারে। কারণ তারা দশমিক ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ থেকে।

এদিকে র‌্যাংকিংয়ে এই একটা পজিশনেই পরিবর্তন এসেছে। র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষ স্থানটা ধরে রেখেছে ভারত। দ্বিতীয় ও তৃতীয় স্থানটা ধরে রেখেছে যথাক্রমে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। চারে অবস্থান করছে দক্ষিণ আফ্রিকা। পাঁচে রয়েছে ইংল্যান্ড এবং ছয়ে রয়েছে নিউজিল্যান্ড।

ওয়ানডে র‌্যাংকিংয়ে নয় নম্বর স্থানে রয়েছে আফগানিস্তান। আর এবারের বিশ্বকাপে খেলা নেদারল্যান্ডসের ওয়ানডে র‌্যাংকিং ১৪তম।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :