৩৩ ওভারে ৭ উইকেট নেই, ব্যাটিং বিপর্যয়ে নেদারল্যান্ডস

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ২১:০৯

বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাছাইপর্ব খেলে বিশ্বকাপে অংশ নেওয়া নেদারল্যান্ডস। ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৬৪ রানেই ৭ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়েছে তারা।

পাকিস্তানের বিপক্ষে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নেদারল্যান্ডস। টস হেরে ব্যাটিং করতে নেমে ২৮৬ রানে অল আউট হয় বাবর আজমের দল।

২৮৭ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুরুটা দেখেশুনেই খেলতে থাকে ডাচরা। কিন্তু দলীয় ২৮ রানে প্রথম রানে প্রথম উইকেট হারায় তারা। হাসান আলি ম্যাক্স ও'ডাউডকে ৫ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান।

এরপর কলিন অ্যাকারম্যানও বেশি সময় ক্রিজে থাকতে পারেননি। দলীয় ৫০ রানে দ্বিতীয় উইকেট হারায় নেদারল্যান্ডস। কলিন অ্যাকারম্যানকে ফেনার ইফতিখার আহমেদ।

এরপর দলের হাল ধরেন বিক্রমজিৎ সিং ও বাস ডি লিডি। এই দুই ব্যাটার মিলে ৭৬ বলে ৭০ রানের জুটি গড়েন। কিন্তু দলীয় ১২০ রানে বিক্রমজিৎ সিং আউট হলে ভাঙে তাদের জুটি।

শাদাবের বলে আউট হওয়া আগে তিনি তুলে নেন হাফ সেঞ্চুরি। ৬৭ বলে ৫২ রান করে ফিরে যান তিনি।

বিক্রমজিৎ সিংয়ের পথ অনুসরন করে তেজা নিদামানুরু ও স্কট এডুয়ার্ডসও ফিরে যান প্যাভিলিয়নে। দলীয় ১৩৩ রানে দুইজনই ফিরে যান। তেজা নিদামানুরু ৯ বলে ৫ ও স্কট এডুয়ার্ডস ২ বলে শূন্য রানে ফিরে যান।

দলের এমন বিপর্যয়ে জুলফিকারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন ও বাস ডি লিডি। যিনি এই ম্যাচে তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। ৫০ বলে ৫০ করেন তিনি। যার মধ্যে রয়েছে ৪টা চারের মার ও একটা ছয়।

কিন্তু দলীয় ১৫৮ রােন জুলিফকার আউট হন। এর ছয় রান পরেই নেওয়াজের বলে বোল্ড হন ডি লিডি। তিনি ৬৮ বলে ৬৭ রান করেছেন। এই প্রতিবেদন লেখার সময় ৩৩ ওভারে ১৬৪ রানে সাত উইকেট হারিয়ে ধুঁকছিল ডাচরা।

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এনবিডব্লিউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :