প্রতিমুহূর্তে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২৩, ২১:৫২

প্রতিমুহূর্তে বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীদেরকে গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আমরা প্রতিমুহূর্তে বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীদের গ্রেপ্তারের খবর পাচ্ছি। কারাগার থেকে যারা জামিনে বের হচ্ছে কারাগারের গেট থেকে তাদেরকে আবার তুলে নিয়ে যাচ্ছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার রাতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যারা সন্তান পরিবার রেখে গণতন্ত্রের জন্য রাজপথে নেমেছে তারা দ্বিতীয় স্বাধীনতার যুদ্ধে নেমেছে তারা একজন মুক্তিযোদ্ধা হিসাবে খেতাবপ্রাপ্ত হবে। এরই মধ্যে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে অনেকে মারা গেছে অনেকেই পঙ্গু হয়েছে কিন্তু তাদের অঙ্গীকার থেকে পিছপা হননি।

বিএনপির এই মুখপাত্র বলেন, আদর্শের জন্য কোনো আত্মদান বিফলে যায় না। প্রত্যেকের আত্মদানের মধ্য দিয়ে, প্রতিদানের মধ্য দিয়ে এই দেশ তার গণতন্ত্র ফিরে পাবে এবং গণতন্ত্রের মুক্তির সূর্য আবার উদ্ভাসিত হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হুমকি আতঙ্ক ছড়ানোর কথা তারা বলছেন। তারা লাঠি নিয়ে আসতে বলেছেন।আমরা তো নিপীড়িত। এত নিপিড়ীত মানুষ কিভাবে অপ্রতিকর পরিস্থিতি সৃষ্টি করবে।

রিজভী অভিযোগ করে বলেন, মানুষের মনে নানা ধরনের বিভ্রান্তি ছাড়ানো হচ্ছে। অত্যন্ত সুপরিকল্পিতভাবে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে আমার নামে এগুলো বানোয়াট ভিত্তিহীন।

‘কী এক ভয়ংকর নৈরাজ্যের মধ্যে দেশ প্রতিত হচ্ছে। তবে এই অবৈধ সরকারের বিরুদ্ধে আজ মানুষ ঐক্যবদ্ধ প্রতিজ্ঞাবদ্ধ। আজ মানুষ অঙ্গীকারবদ্ধ যে এই স্বৈরাচারী সরকারের কাছ থেকে যত আঘাত আসুক যত বুলেট আসুক গণতন্ত্র উদ্ধারে যে পথরেখার দিয়ে এগোচ্ছে সেই এগিয়ে যাওয়া কখনো থামবে না।’

দলের নেতাকর্মীদের গ্রেপ্তারের বিবরণ তুলে ধরে তিনি বলেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ন আহ্বায়ক মোহাম্মদ আখতার হোসেন, সদস্য আবুল হোসেন আবদুল, খিলখেত থানা বিএনপি'র আহ্বায়ক হাজী মোহাম্মদ ফজলুল হক, শাহ আলী থানা বিএনপির সদস্য মো. আব্দুল মালেক মাস্টার, বিএনপি'র কর্মী মো. কামাল, যুবদল কর্মী রাব্বি হোসেন, মিরপুর থানা বিএনপির সদস্য মো. আকরাম হোসেন, শাহ আলী থানা বিএনপি নেতা আকবর হোসেন সম্রাট, কল্যাণপুর ইউনিটের কর্মী মো. জসিম, দারুস সালাম থানার 8 নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ ফরিদ হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা মঞ্জিল হোসেন, ৮০ নং ওয়ার্ড বিএনপি মো. জাহাঙ্গীর, ১২ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি মো. ইসহাক, ৭ নং ওয়ার্ড ডিউটি নেতা মো. মিজান, মিরপুর থানা বিএনপির সদস্য মোল্লা মো. মহিউদ্দিন, ১১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা কালাম, স্বেচ্ছাসেবক দলের কর্মী গিয়াস উদ্দিন, মহি, মোবারক, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য আবুল হোসেন আবুল, ১৩ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব মো. আব্দুর রহমান রনি, মিরপুর থানা মৎস্যজীবী দলের সদস্য মো. নবীর হোসেন, গিয়াস উদ্দিন, মো. মহির উদ্দিন দয়াল, মোহাম্মদ আবুল কালামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঢাকাটাইমস/২৬অক্টোবর/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশ ও ভারত ভবিষ্যৎ বিশ্বে নানা ক্ষেত্রে নেতৃত্ব দেবে: ড. সেলিম মাহমুদ

রাজনৈতিক দলগুলো কথা বন্ধ রাখলে গণতন্ত্র পিছিয়ে পড়বে: স্থানীয় সরকারমন্ত্রী

স্বাধীন ফিলিস্তিনের দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা ওড়ানোসহ ছাত্রলীগের একগুচ্ছ কর্মসূচি ঘোষণা

একদলীয় শাসনে বাংলাদেশে আজ মুক্ত গণমাধ্যম অনুপস্থিত: মঈন খান

উপজেলা নির্বাচনও ডা‌মি, বর্জন করুন: রিজভী 

সত্য বললে যুক্তরাষ্ট্রের স্বার্থে আঘাত লাগলে কিছু করার নেই: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা সোমবার

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থী নায়েব আলী

টাকা পাচারের কারণে বাংলাদেশ ব্যাংক ও অন্য ব্যাংকের অবস্থা খুবই করুণ: অলি

ইসরায়েলকে বিচারের মুখোমুখি করতে হবে: ছাত্রশিবির

এই বিভাগের সব খবর

শিরোনাম :