নরসিংদীর বাবুরহাটে ভয়াবহ আগুন, অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই

নরসিংদী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ অক্টোবর ২০২৩, ১১:১১ | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২৩, ০৮:২৪
দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজার নরসিংদীর শেখেরচর বাবুরহাটে আগুন লেগে প্রায় অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা ব্যবসায়ীদের।
রবিবার রাত ১১টার দিকে লাগা এই আগুন ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের ৩ ঘণ্টার চেষ্টায় রাত ২টার দিকে নিয়ন্ত্রণে আসে।
ব্যবসায়ীরা জানান, ষড়ঋতু থ্রিপিস দোকান থেকে আগুনের সূত্রপাত। পরবর্তীতে আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী টেক্স ওয়ান বিডি, এস টেক্স, রাজা বাটিক, সোহাগী কালেকশন, ব্রাদার্স বোরকা, মিনহাজ ফেব্রিকস, এসকে ফ্রেবিকস, বৈশাখ থ্রিপিস, পিংকি থ্রিপিস, মাস্টার অ্যান্ড ওয়ারদি ফেব্রিকসসহ ছোটবড় ৭০-৮০টা দোকান পুড়ে ছাই হয়ে গেছে।
এ ব্যাপারে বাবুরহাট বণিক সমিতির সভাপতি ও শীলমান্দি ইউনিয়নের চেয়ারম্যান গিয়াসউদ্দিন বলেন, শুক্রবার ও শনিবার আমাদের হাটবার। রবিবারও কিছু বেচাকেনা হয়। তাই প্রত্যেকটা দোকানেই পর্যাপ্ত কাপড় ছিল। ছোটবড় মিলিয়ে ৭০-৮০টা দোকান পুড়েছে। ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। এখানে অনেক বড় বড় দোকানও পুড়েছে।
বণিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান ভূইয়া বলেন, এমন অনেক কাপড় আছে গজ ১৩০ টাকা, প্রত্যেক রুলে ১০০ গজ। প্র্রত্যেকটা দোকানে এমন শত শত, হাজার হাজার রুল কাপড় রয়েছে। এছাড়া থ্রিপিসের দোকানগুলোতে অনেক কাপড় ছিল। এতে ক্ষতির পরিমাণ ২০ কোটি টাকা ছাড়াতে পারে বলে জানান তিনি।
নরসিংদী ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবুল কালাম আজাদ বলেন, বাবুরহাটের কাপড়ের পট্টি থেকে আগুনের সূত্রপাত। পরে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কাছে আগুন লাগার খবর আসে ১১টা ১৭ মিনিটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছায় ১১টা ২৫ মিনিটে। পরবর্তীতে নরসিংদী, নারায়ণগঞ্জ, গাজীপুরেরও কয়েকটি ইউনিট যোগ দেয়। আগুন নিয়ন্ত্রণে মোট ১৭টি ইউনিট কাজ করে রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। কী থেকে আগুনের সূত্রপাত তা এখনই বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। আর ক্ষতির পরিমাণ এখনই নির্ধারণ করা সম্ভব হচ্ছে না।
(ঢাকাটাইমস/৩০অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :