বৃষ্টির কারণে বন্ধ নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচ

স্পোর্টস ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০২৩, ১৮:২৩ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২৩, ১৭:৪৬

চলতি বিশ্বকাপে বাঁচা-মরার ম্যাচে আজ শনিবার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। তবে বৃষ্টির কারণে আপাতত বন্ধ রয়েছে খেলা। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাক বোলারদের তুলাধুনা করে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান তুলেছে নিউজিল্যান্ড।

৪০২ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ফখর জামানের সেঞ্চুরিতে ভর করে ২১ ওভারেই ১৬০ রান তুলেছে পাকিস্তান। ২১ ওভার ৩ বল খেলার পরেই শুরু হয় বৃষ্টি। তাই আপাতত বন্ধ রয়েছে খেলা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। মাত্র ৬ রানেই ভাঙে তাদের ওপেনিং জুটি। ৯ বলে ৪ রান করা আবদুল্লাহ শফিক টিম সাউদির বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

৬ রানে প্রথম উইকেট যাওয়ার পর জুটি গড়েন ফখর জামান ও বাবর আজম। এই জুটিতে ভর করে পাকিস্তান দলীয় অর্ধশতক পূর্ণ করে ৭ ওভার ৪ বলে আর প্রথম পাওয়ার প্লেতে তোলে ৭৫ রান।

ফখর জামান আজ নিউজিল্যান্ডের বিপক্ষে তুলে নিয়েছেন সেঞ্চুরি। কিউইদের বিপক্ষে আজ তিনি অর্ধশতক তুলে নেন ৩৯ বলে আর সেঞ্চুরি তুলে নেন ৬৩ বলে।

কোয়ার্টার ফাইনাল খ্যাত আজকের এই ম্যাচটিতে কিউইদের পেছনে ফেলতে তাই শুধু জিতলেই হবে না, সঙ্গে রানরেটের এই হিসাবও মেলাতে হবে বাবরদের। ম্যাচে পাকিস্তান আগে ব্যাটিং করলে নিউজল্যান্ডকে হারাতে হতো ৮৩ রানে। কিন্তু পরে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ায় জিততে হবে ৩৫ ওভারের মধ্যে। যার অর্থ, ৪০২ রান পাকিস্তানকে করতে হবে ৩৫ ওভারের মধ্যে। ওভারপ্রতি রান তুলতে হবে ১১.৪৮ গড়ে।

তবে এই রানরেটে জয় নিশ্চিত করতে না পারলে জটিল অবস্থায় পড়তে হবে পাকিস্তানকে। সেক্ষেত্রে পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারতে হবে নিউজিল্যান্ডকে। পাকিস্তানকে জিততে হবে ইংল্যান্ডের বিপক্ষে। একইসঙ্গে আফগানিস্তান যেন পরের দুই ম্যাচেই হেরে যায়, সেদিকেও মনোযোগ দিতে হবে বাবর আজমদের।

(ঢাকাটাইমস/০৪নভেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :