মুন্সীগঞ্জে সাঁতার প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০২৩, ২০:০৫

মুন্সীগঞ্জের ৭ থেকে ১৮ বছর বয়সি শিশুদের সাঁতারে পারদর্শী করতে জেলাব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় জেলার লৌহজং উপজেলা পরিষদ পুকুরে জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। ৫০ জন ছাত্রছাত্রীর প্রশিক্ষণ শুরুর মাধ্যমে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। পর্যায়ক্রমে জেলার সকল উপজেলায় ৭-১৮ বছর বয়সি সকল শিশুকে প্রশিক্ষণ দেওয়া হবে।

জেলার সকল স্কুল-কলেজে শারীরিক শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে সাঁতার শেখানোকে গুরুত্ব দেওয়া হবে। এ প্রশিক্ষণ কার্যক্রমে মুন্সীগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে প্রশিক্ষক হিসেবে জাতীয় পর্যায়ের সাঁতারুরা প্রশিক্ষণ প্রদান করছেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আবুজাফর রিপন বলেন, সারা দেশে প্রতিদিন চল্লিশের বেশি এবং মুন্সীগঞ্জ জেলায় এক বা একাধিক শিশু ও প্রাপ্তবয়স্ক পানিতে ডুবে মারা যায়। অন্য জেলার চেয়ে নিম্নাঞ্চল, জলাধার, নদী, খাল-বিল বেশি থাকায় শুধু সাঁতার না জানার কারণে বহুজীবন প্রতিনিয়ত ঝরে পড়ছে। পাশাপাশি সাঁতার শিশুদের শারীরিকভাবে শক্তিশালী করে তুলে ও মানসিক বিকাশ ঘটায় ও আত্মবিশ্বাস বাড়িয়ে তোলে। এর মাধ্যমে তারা ভবিষ্যতে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে উঠবে।

এ প্রশিক্ষণ কার্যক্রমে উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, সহকারী কমিশনার ভূমি ইলিয়াস শিকদার, অ্যাডভোকেট সানজিদা শিল্পী, ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আয়নাল হক স্বপন, উপজেলার ভাইস চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তপন ও রিনা ইসলাম।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :