রাজধানীর ৫ স্থানে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল, গ্রেপ্তার ৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২৩, ১৬:৩৩

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর হামলা-হত্যা, শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদ, বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তিসহ বিএনপির এক দফা দাবি আদায়ের লক্ষ্যে পূর্ব ঘোষিত অবরোধের সমর্থনে সোমবার রাজধানীর পাঁচটি স্পটে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন ও সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদারের নেতৃত্বে সোমবার ঢাকা মহানগর দক্ষিণের রাজধানী সালাউদ্দিন হসপিটাল, চকবাজার সোয়ারী ঘাট, খিলগাঁও চৌরাস্তা, ধানমন্ডি এবং পল্টন আজাদ প্রোডাক্টেসর সামনে থেকে পল্টন মোড় পর্যন্ত পৃথকভাবে বিক্ষোভ মিছিল হয়েছে। এসব মিছিল থেকে ৯ জনকে আটকের অভিযোগ করেছেন অবরোধকারীরা।

এছাড়াও চতুর্থ দফা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর উত্তরায় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের মিছিলে উপস্থিত ছিলেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি। গাজী রেজওয়ান হোসেন রিয়াজএবং সহসভাপতি মোস্তফা কামাল হৃদয়সহ বিভিন্ন থানা নেতৃবৃন্দ।

মিছিলগুলোতে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন, সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদার, সিনিয়রসহ সভাপতি এস এম সায়েম, সহ সভাপতি মনির হোসেন মৃধা, সিনিয়র যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন রিন্টু, যুগ্ম সম্পাদক কাজী মহিউদ্দিন মহী, যুগ্ম সম্পাদক হাসান আলী, সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম পলাশ প্রমুখ উপস্থিতি ছিলেন।

যাত্রাবাড়ীর সায়েদাবাদ জনপথ মোড়ে স্বেচ্ছাসেবক দল মহানগর দক্ষিণের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু করতে গেলে সাদা পোষাকে পুলিশ হামলা করে এবং দক্ষিনের ৯ জন নেতা কর্মী গ্রেফতার করে। ৬ জনকে যাত্রাবাড়ী থানায় তিনজনকে গেন্ডারীয়া নিয়ে যায়।

জনপথ এলাকা থেকে গ্রেফতার স্বেচ্ছাসেবক দল দক্ষিনের নেতাকর্মীরা হলেন, ৪৭ নং ওয়ার্ডের সদস্য সচিব মো. আওলাদ হোসেন, সাবেক যুগ্ম আহ্বায়ক মো. জহিরুল ইসলাম, শ্যামপুর থানার সদস্য মো. নজরুল ইসলাম, ৭০ নং ওয়ার্ডের আহ্বায়ক তোফাজ্জল, সদস্য সচিব রাজু আহাম্মেদ, কবি নজরুল সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আলামীন, গেন্ডারিয়া থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইয়াসিন রাসেল, সূত্রাপুর থানার যুগ্ম আহ্বায়ক শেখ মো. সোনা মিয়া এবং বংশাল থানার ওয়াহিদুর রহমান বাপ্পী।

এদিকে পুলিশের বিনা কারণে এই অতর্কিত হামলা ও আটকের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন স্বেচ্ছাসেবক দল মহানগর দক্ষিণের সভাপতি এ এ জহির উদ্দিন তুহিন ও সাধারণ সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা শিকদার। তারা বলেন, গ্রেপ্তার ও নির্যাতন করে এই সরকারের শেষ রক্ষা হবে না।

ঢাকাটাইমস/১৩নভেম্বর/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :