ক্ষমতা টেকাতে বিরোধী নেতাকর্মীদের দিয়ে কারাগার পূর্ণ করছে সরকার: এবি পার্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ নভেম্বর ২০২৩, ২০:৩২ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২৩, ১৮:৩৫

‘সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে বিরোধীদলীয় নেতাকর্মীদের দিয়ে কারাগার পূর্ণ করে ফেলেছে’ বলে অভিযোগ করেছেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারবিরোধী চলমান আন্দোলন-সংগ্রামের প্রতি সংহতি জানিয়ে সোমবার বিকালে এবি পার্টি আয়োজিত ‘প্রতীকী অনশন’ কর্মসূচিতে তিনি এ অভিযোগ করেন।

রাজধানীর বিজয়-৭১ চত্বরে অনুষ্ঠিত প্রতীকী অনশনে দলের যুগ্ম সদস্যসচিব ও ঢাকা মহানগর আহ্বায়ক বিএম নাজমুল হক সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন মজিবুর রহমান মঞ্জু।

মঞ্জু বলেন, সরকারি হুকুমের সুযোগ কাজে লাগিয়ে পুলিশ মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে ইচ্ছামত গ্রেপ্তার বাণিজ্য করছে। রাত নেমে এলেই ডিবি পরিচয়ে রাজনৈতিক নেতাদের বাড়ি বাড়ি চলছে অভিযান। এরকম ভীতিকর পরিস্থিতির মধ্যে সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন নির্বাচনের সিডিউল ঘোষণার নীল নকশা আঁকছে উল্লেখ করে তিনি বলেন’ জনগণ এই পাপেট ইসি’র নির্বাচনী সিডিউল প্রত্যাখ্যান করবে। তিনি অবিলম্বে বিরোধী দলের গ্রেপ্তারকৃত ১০ হাজার নেতাকর্মীর মুক্তি দাবি করেন।

প্রতীকী অনশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দলের যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ। তিনি বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বোধহয় ওনার পিতা শেখ মুজিবের ইতিহাসও ভুলে গিয়েছেন। ওনার মনে রাখতে হবে স্বাধীনতা আনতে গিয়ে ওনার পিতা বছরের পর বছর জেল খেটেছেন, পাকিস্তানিরা খুন করে জেলে পুরে স্বাধীনতা ঠেকিয়ে রাখতে পারেনি। আমরাও এই বাংলার সন্তান, কোনো স্বৈরাচার জেলে পুরে, গুম করে, খুন করে আমাদেরকেও দমিয়ে রাখতে পারবে না। বাংলার জনগণ তাদের ভাত ও ভোটের অধিকার আদায় করে ছাড়বে ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে বিএম নাজমুল হক সরকারকে উদ্দেশ করে বলেন, জোর করে ক্ষমতায় থাকতে পারবেন না। জনগণ একতরফা নির্বাচনের সব ষড়যন্ত্র নস্যাৎ করে গণতন্ত্র প্রতিষ্ঠা করে তবেই ঘরে ফিরবে।

প্রতীকী অনশনে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় অফিস সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, সদস্যসচিব শাহাদাতুল্লাহ টুটুল, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, উত্তরের সদস্যসচিব ফিরোজ কবির, দক্ষিণের যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, যুবপার্টির যুগ্ম সদস্য সচিব হাদিউজ্জামান খোকন, দপ্তর সম্পাদক আলী নাসের খান, মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, যুবপার্টির মহানগর উত্তরের সদস্যসচিব শাহিনুর আক্তার শীলা, মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, উত্তরের সংগঠক আব্দুর রব জামিল।

পরে ২৮ অক্টোবর পুলিশের গুলিতে আহত কেন্দ্রীয় কমিটির সদস্য সাইফুল মির্জা প্রতীকী অনশনের সভাপতি বিএম নাজমুল হককে পানি পান করিয়ে অনশনের সমাপ্তি করেন।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :