প্রবাসে লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি বিএনপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২৩, ১৫:৫৮ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২৩, ১৫:৪৫

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার পদত্যাগ না করলে প্রবাসেও লাগাতার কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

বাংলাদেশের চলমান সরকারবিরোধী আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা এ কথা বলেন। অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৯তম জন্মদিন উপলক্ষে দীর্ঘায়ু কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি জামাল আহমেদ জনির সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন। লিখিত বক্তব্য পাঠ করেন আনোয়ার হোসেন। বাংলাদেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপি সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আনোয়ারুল ইসলাম ও মোশারফ সবুজের যৌথ পরিচালনায় উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা আবদুস সবুর, গিয়াস উদ্দিন, ফারুক চৌধুরী শাহআলম, সফিক রহমান দুলাল, মুক্তিযোদ্ধা মো. সেলিম, শরিফ লস্কর, ফারুক হোসেন মজুমদার সাইফুল ইসলাম, মাকসুদুল হক চৌধুরী, সাইফুর খান হারুন, মো. খোরশেদ আলম, নুর আলম, জাহাঙ্গীর সোহরাওয়াদী, মো. সুরুজ্জামান, মোস্তাক আহাম্মেদ, মাখলুকুর রহমান, মো. মনিরুল ইসলাম, মো. তওহিদ, আহম্মেদ সোহেল, রাসেদ রহমান, ম ম জসিম, শাহাদত হোসেন রাজুসহ অনেকেই।

মোহাম্মদ মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন বলেন, ২০১৪ ও ২০১৮ সালের ধারাবাহিকতায় আওয়ামী লীগ ফের একতরফা নির্বাচন আয়োজনের প্রস্তুতি শেষ করেছে। যদিও নির্বাচন নিয়ে জাতিসংঘ, যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো তাদের অসন্তোষের কথা বারবার জানিয়েছে। ক্ষমতায় থেকে একতরফা নির্বাচন করতে সরকার এখন প্রশাসন-রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগাচ্ছে। বিশেষ করে পুলিশ ক্ষমতাসীনদের খায়েশ পূরণে অতিরিক্ত বল প্রয়োগ করছে। তারা বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর ব্যাপক অত্যাচার-নিপীড়ন অব্যাহত রেখেছে। তবে অনতিবিলম্বে শেখ হাসিনাকে পদত্যাগ ও বিএনপির নেতাকর্মীদের ওপর নির্যাতন বন্ধ করতে হবে। তা না যুক্তরাষ্ট্র সহ প্রবাসে বিএনপি নেতাকর্মীরা লাগাতার কর্মসূচি পালনে বাধ্য হবে।

তিনি অবিলম্বে সরকারকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল করে সব দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবি জানান। তা না দেশের জনগণ ও বিদেশিদের পরামর্শ-প্রস্তাব উপেক্ষা করে একপক্ষীয় নির্বাচন করা দেশবাসীর জন্য অশনি সংকেত হবে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে রবীন্দ্রজয়ন্তী উদযাপন

রোমের মন্তে রতন্দো‘তে বিমাসের মতবিনিময় সভা   

দুবাইয়ে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

বৃহত্তর নোয়াখালী সোসাইটি বাহরাইনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

রোম দূতাবাসে ‘প্রবাসী স্বার্থ ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সভা

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘রাজশাহী কিংস’

কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক  সম্মেলন অনুষ্ঠিত 

মোমেনের সাবেক স্ত্রী নাসিম পারভীনের মরদেহ উদ্ধার

আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

পর্তুগালে ব্রাক্ষণবাড়িয়া কমিটির সভাপতি শাহাদুজ্জামান, সম্পাদক মানিক

এই বিভাগের সব খবর

শিরোনাম :