নৌকার মাঝি হতে পারলেন না শোবিজের যেসব তারকা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২৩, ১১:২৭

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট আগামী ৭ জানুয়ারি। সেই লক্ষ্যে রবিবার দেশের ২৯৮টি আসনে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বাকি দুটি আসনের প্রার্থীর নাম পরে ঘোষণা করা হবে বলে দলটি থেকে জানানো হয়েছে।

এবার আওয়ামী লীগের প্রার্থী হতে দেশের বিভিন্ন আসনের জন্য মনোনয়ন ফরম তুলেছিলেন এক ডজনের বেশি শোবিজ তারকা। তার মধ্যে মাত্র তিনজন পেয়েছেন নৌকার টিকিট। এর মধ্যে আবার দুজন বর্তমান সংসদ সদস্য।

নীলফামারী-২ আসন থেকে নৌকার মনোনয়ন পেয়েছেন সাবেক সংস্কৃতি মন্ত্রী ও বিশিষ্ট অভিনেতা আসাদুজ্জামান নূর। মানিকগঞ্জ-২ আসন থেকে পেয়েছেন তিনবারের সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ। নতুন মুখ হিসেবে ঢাকা-১০ আসন থেকে মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

তবে মনোনয়ন না পাওয়া তারকাদের তালিকাটা বেশ দীর্ঘ। ঢাকা টাইমস এমন ১০ জন তারকাকে খুঁজে বের করেছে, যারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হওয়ার আশায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেন, কিন্তু মনোনয়ন পাননি।

এর মধ্যে অভিনেত্রী শমী কায়সার ও রোকেয়া প্রাচী মনোনয়ন ফরম তুলেছিলেন একই আসন থেকে। সেটি হলো ফেনী-৩। তারা দুজন দলের পুরনো কর্মী। কিন্তু কারও ভাগ্যে জোটেনি নৌকা। এই আসন থেকে মনোনয়ন দেওয়া হয়েছে মো. আবুল বাশারকে।

নতুনদের মধ্যে চিত্রনায়িকা মাহিয়া মাহি দ্বিতীয়বারের মতো মনোনয়ন ফরম কিনেছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য। কিন্তু পাননি। সেখানে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মো. জিয়াউর রহমান। মাহি এর আগে এই আসনের উপনির্বাচনের জন্য মনোনয়ন চেয়েছিলেন। সে বারও পাননি।

আরেক চিত্রনায়িকা সিমলা মনোনয়ন ফরম তুলেছিলেন ঝিনাইদহ-১ আসনের জন্য, পাননি। এই আসন থেকে নৌকার টিকিট পেয়েছেন মো. আব্দুল হাই।

চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেলও প্রথমবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছিলেন বরিশাল-৩ আসনের জন্য, পাননি। এই আসন থেকে মনোনয়ন পেয়েছেন সরকার মো. খালেদ হোসেন।

একসময়ের নায়ক ও খল অভিনেতা ড্যানি সিডাক মনোনয়ন ফরম কিনেছিলেন ঢাকা-১০ আসনের প্রার্থী হতে। কিন্তু তাকে হতাশ করে এই আসনে প্রথমবারের মতো নৌকার প্রার্থী হয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

রম্য অভিনেতা সিদ্দিকুর রহমান এবার নৌকার মনোনয়ন ফরম কিনেছিলেন ঢাকা-১৭ ও টাঙ্গাইল-১ আসনের জন্য। এই দুই আসন থেকে আগেও মনোনয়ন চেয়েছেন সিদ্দিক, কিন্তু পাননি। এবারও দল তাকে যোগ্য মনে করেনি। ঢাকা-১৭ আসনে নৌকা পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

চিত্রনায়ক শাকিল খান নৌকার মনোনয়ন ফরম কিনেছিলেন বাগেরহাট-৩ আসনের জন্য, পাননি। এই আসন থেকে আওয়ামী লীগ প্রার্থী করেছে হাবিবুন নাহারকে।

গায়ক এসডি রুবেল আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন ঢাকা-৮ আসনের জন্য, পাননি। এই আসনে নৌকার প্রার্থী হয়েছেন দলটির জ্যেষ্ঠ নেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম।

এছাড়া আরেক গায়ক সাজু আহমেদ মনোনয়ন ফরম তুলেছিলেন কুমিল্লা-৩ আসনের জন্য। সেখানে মনোনয়ন দেওয়া হয়েছে ব্যবসায়ী নেতা ইউসুফ আবদুল্লাহ হারুনকে। তিনি এই আসনের বর্তমান এবং পরপর দুইবার নির্বাচিত সংসদ সদস্য।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মুক্তিযোদ্ধা দলের সভাপতি উলফাত গ্রেপ্তার, মির্জা ফখরুলের নিন্দা

রোজার আগে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো অসহনীয়: সংসদে চুন্নু

বাকস্বাধীনতা না থাকলে ভাষা থেকেও লাভ হয় না: ড. আনোয়ারউল্লাহ চৌধুরী

রাজনীতিতে হতাশার জায়গা নেই: নোমান

আ.লীগ সরকার উন্নয়নের জিকির তুলে বাকস্বাধীনতা হরণ করেছে: মাসুদ

রকেট গতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েই চলছে: রিজভী

বিএনপি যুক্তরাষ্ট্রের কাছে যা চেয়েছিল তা পায়নি: ওবায়দুল কাদের 

পল্লবীর ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে বিএনপি 

অর্থনীতির সংকটে দ্রব্যমূল্য বাড়া স্বাভাবিক, না খাইয়ে তো রাখিনি: ওবায়দুল কাদের 

‘যা কিছু হারায় গিন্নি বলেন কেস্টা বেটাই চোর’

এই বিভাগের সব খবর

শিরোনাম :