নির্ধারিত ছকেই বিএনপিকে নির্বাচনে আসতে হবে

ভোটে অস্বচ্ছতা নজরে এলে ফলাফল স্থগিত: ইসি রাশেদা

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০২৩, ২০:৪৪ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ২০:১৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণে কোথাও কোনো ধরনের অস্বচ্ছতা নজরে এলে সেখানকার ফলাফল স্থগিত করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, অতীতের মতো এবারো নির্বাচন পর্যবেক্ষণে দেশি-বিদেশি পর্যবেক্ষকরা থাকবেন। এতে নির্বাচনের স্বচ্ছতা আরও বাড়বে। তবে কোথাও অস্বচ্ছতা নজরে এলে সেখানকার ফলাফল স্থগিত করে দেওয়া হবে।

মঙ্গলবার রাজশাহীতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে নির্বাচনি প্রস্তুতি সভায় একথা বলেন তিনি।

রাশেদা সুলতানা বলেন, নির্বাচন স্বচ্ছ না হলে সেটা যেমন আমাদের জন্য অপমানের, লজ্জার তেমন আপনাদের জন্যও অপমানের লজ্জার। নির্বাচন স্বচ্ছ না হলে শুধু আমাদের কথা শুনতে হবে তা নয়, আমাদের ছেলে-মেয়েদেরও কথা শুনতে হবে। তারা বাসা থেকে বের হতে পারবে না। আমরা সবাই মিলে একটি স্বচ্ছ নির্বাচন উপহার দিতে চাই। এ জন্য যা যা করার প্রয়োজন তা করতে কর্মকর্তাদের নির্দেশনা দেন এই নির্বাচন কমিশনার।

সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রাশেদা সুলতানা বলেন, বিএনপি চাইলে এখনো নির্বাচনে আসতে পারে। তবে তাদের নির্বাচনের নির্ধারিত ছকের মধ্যেই আসতে হবে। বিএনপি নির্বাচনে আসার আগ্রহ প্রকাশ করলে কমিশন বসে আইন-কানুন ঘেঁটে দেখে তফসিল পুনঃবিবেচনা করার চেষ্টা করা হবে।

নির্বাচন শান্তিপূর্ণ করতে অনেক নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের নজির রয়েছে উল্লেখ করে নির্বাচন কমিশনার বলেন, এবারের নির্বাচনেও সেনাবাহিনী মোতায়েনের কথা ভাবা হচ্ছে। পরিস্থিতি বিবেচনায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সাংবাদিকের আরেক প্রশ্নের জবাবে বর্তমান এমপিরা স্বতন্ত্র প্রার্থী হলে তাদের সংসদ সদস্যের পদ থেকে পদত্যাগ করতে হবে বলে জানান নির্বাচন কমিশনার। তবে দলীয় প্রার্থী হলে পদত্যাগ করার প্রয়োজন হবে না, বলেন তিনি।

রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভার আয়োজন করে নির্বাচন কমিশন। সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, রাজশাহী পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ।

সভায় রাজশাহীসহ নওগাঁ, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং সহকারী রিটার্নিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৮নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

অফশোর গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার, বিনিয়োগ প্রয়োজন: প্রধানমন্ত্রী

বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয় ভারত: রাষ্ট্রপতি মুর্মু

বাংলাদেশ ও ভারতের মধ্যে সহযোগিতা জরুরি: প্রধানমন্ত্রী

রাজধানীর ৬ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, ১২টির আংশিক সেবা বন্ধ

টেকসই খাদ্য নিরাপত্তায় মূল চ্যালেঞ্জ জলবায়ু পরিবর্তন: কৃষিমন্ত্রী

পাঁচ বছরে ৬০ লাখ কর্মী বিদেশে পাঠানোর পরিকল্পনা

বিদ্যুৎ উৎপাদনে ব্যবহৃত গ্যাসের দাম বেড়েছে ইউনিট প্রতি ৭৫ পয়সা

বায়তুল মোকাররম এলাকায় সভা-সমাবেশ বন্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

বিটিসিএলের প্রকল্পে দুর্নীতি: আটজনের বিরুদ্ধে দুদকের মামলা

যে পরিমাণ খাদ্যশস্য মজুত রয়েছে তা সন্তোষজনক: খাদ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :