রাজধানীর ১০ স্পটে জামায়াতের মিছিল ও পিকেটিং 

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ ডিসেম্বর ২০২৩, ১২:১৯ | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০২৩, ১০:৫৮

নির্বাচন বাতিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, জামায়াত আমির ডা. শফিকুর রহমানসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশব্যাপী হরতালের সমর্থনে ঢাকা মহানগর দক্ষিণের সদরঘাট, মতিঝিল, রমনার বেইলি রোড, খিলগাঁও, যাত্রাবাড়ী, সবুজবাগ, ডেমরা, সূত্রাপুর, বাদামতলী, ধোলাইপাড়, ঢাকা-নারায়ণগঞ্জ রোডে জামায়াতে ইসলামীর মিছিল ও পিকেটিং অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকালে পুরান ঢাকার সদরঘাটে হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশে বক্তব্য প্রদানকালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসেন বলেছেন, ‘আওয়ামী ফ্যাসিস্ট সরকার অতীতের মতো ছলেবলে কৌশলে আবারো ক্ষমতা দখলের জন্য প্রহসনের নির্বাচন করার অপচেষ্টা চালাচ্ছে। বানরের পিঠা ভাগাভাগির মতো নিজেরা নিজেরাই আসন ভাগাভাগি করে পুরো নির্বাচনকে একটা তামাশায় পরিণত করেছে। আমরা সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, অবিলম্বে এ ধরনের নির্বাচনি খেলা ও তামাশা বন্ধ করুন, একতরফা প্রহসনের নির্বাচন এদেশের মানুষ আর মেনে নেবে না। এই পাতানো নির্বাচনকে জনগণ প্রতিহত করবে, ইনশাআল্লাহ। জনগণ নিজেদের অধিকার আদায়ে স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত তারা আর ঘরে ফিরে যাবে না।’

তিনি বলেন, ‘এদেশের জনগণ ’৫২-র ভাষা আন্দোলন, ’৭১-এর স্বাধীনতা সংগ্রাম, ’৯০-এর স্বৈরাচারবিরোধী আন্দোলনে রক্ত ও জীবন দিয়ে দাবি আদায় ও এদেশকে মুক্ত করেছিল। প্রয়োজনে আবারও জীবন দেব, রক্ত দেব। আমাদের জীবনের বিনিময়ে হলেও ফ্যাসিবাদী সরকারের হাত থেকে এদেশকে মুক্ত করেই ছাড়বো ইনশাআল্লাহ।’

এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরার সদস্য এম আর আজাদ, আবুল ফজল, নুর ইসলাম প্রমুখ।

সারা দেশে পুলিশের হামলা, গ্রেপ্তার, জুলুম-নির্যাতন ও একদলীয় নির্বাচনের প্রতিবাদে আজ সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর সবুজবাগের বাসাবো বিশ্বরোডে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু নাবিল, এম আর জামান, আবু মাহি, অ্যাডভোকেট রিয়াজ উদ্দিন, শ্রমিক নেতা সোহেল রানা মিঠু, ছাত্রনেতা হাসান মোরশেদ ফাহিম, হাসিব আহমেদ প্রমুখ।

শামছুর রহমান বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ের আন্দোলন সংগ্রাম চলছে। চলমান আন্দোলনে ভীত হয়ে সরকার জনগণের ওপর দমন-পীড়ন অব্যাহত রেখেছে। সরকার গ্রেপ্তার করে, হামলা চালিয়ে, ভয়ভীতি দেখিয়ে আন্দোলন দমনের ব্যর্থ চেষ্টা চালাচ্ছে। জনগণ আন্দোলন-সংগ্রামের মাধ্যমে নিজেদের অধিকার আদায় করেই ঘরে ফিরবে ইনশাআল্লাহ।’

সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে রাজধানীর ধোলাইপাড়ে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য ড. মোবারক হোসাইনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এম এ রহিম, মো. সাদেক বিল্লাহ, নওশের আলম ফারুক, রাসেল মাহমুদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর খিলগাঁওয়ে মিছিল, পিকেটিং ও সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালামের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিম, মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আব্দুল্লাহ আল আমিন, আব্দুর রহমান সাজু, আসিফ আদনান, মাওলানা মাহমুদুর রহমান, মোহাম্মদ আলী, সাজিদুর রহমান শিবলী, আবু মুয়াজ, জামায়াত নেতা অ্যাডভোকেট এসএম খোকন, খোরশেদ আলম মজুমদার, ছাত্রনেতা তাজুল ইসলাম, নাইম ইসলাম প্রমুখ।

মতিঝিলে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মারের নেতৃত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এসএম শামসুল বারী, মু’তাসিম বিল্লাহ, নুর উদ্দিন, আবু রায়হানসহ জামায়াত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রমনার বেইলি রোডে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য শাহীন আহমদ খানের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মোস্তাফিজুর রহমান শাহীন, জামায়াত নেতা আফম ইউসুফ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

যাত্রাবাড়ীতে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য মু. শাহজাহান খানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মাওলানা আমিরুল ইসলাম, আবু তাহসিন, রবিউল ইসলাম, শ্রমিক নেতা জুবায়ের মাহমুদ, ছাত্রনেতা দেলোয়ার হোসেন প্রমুখ।

ডেমরায় মিছিল, পিকেটিং ও সড়ক অবরোধে শূরা সদস্য ইঞ্জিনিয়ার এম. ডি আলীর নেতৃত্বে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোজাফফর হোসাইন, মোহাম্মদ আবু মৃধা, আবু সায়েম, জসিম উদ্দিন, ছাত্রনেতা সৌরভ ও শ্রমিক নেতা নুরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

রাজধানীর সূত্রাপুরে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। মহানগরী দক্ষিণের মজলিসে শূরার সদস্য মোতাসিম বিল্লাহর নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু নোমানসহ সূত্রাপুরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ঢাকা-নারায়ণগঞ্জ রোডে মিছিল-পিকেটিং ও সড়ক অবরোধ করে জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য মুহাম্মদ মহিউদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর দক্ষিণের মজলিসে শূরা সদস্য কবিরুল ইসলাম, এ আর ফারুকী, হেলাল উদ্দিন, কামরুল ইসলাম, ছাত্রনেতা ইসমাইল হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :