ঘনকুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৪

ঘনকুয়াশায় রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। রবিবার দিবাগত রাত দেড়টার দিকে ওই দুই রুটে সব ধরনের ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।

সোমবার ভোরে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায়, রবিবার সন্ধ্যার পর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে ফেরি চলাচলের চ্যানেলে বীকন বাতি ও মার্কিন পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। দুর্ঘটনা এড়াতে রাত দেড়টা থেকে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে যাত্রীদের চরম দুর্ভোগ বাড়ে এবং দৌলতদিয়া ঘাট এলাকা জুড়ে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগে পড়েছে চালক ও যাত্রীরা। আর বয়স্ক ও শিশুদের বেশি কষ্ট পোহাতে হচ্ছে।

ঘনকুয়াশার কারণে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ইঞ্জিনচালিত ট্রলারে করে ঝুঁকি নিয়ে নিয়ে যাত্রীদের পারাপার করা হচ্ছে।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরি ঘাট শাখা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক নুর আহমেদ ভুইয়া জানান, ঘনকুয়াশার কারণে রাত ১টা ৩০ মিনিট থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। বর্তমানে দৌলতদিয়া ঘাটের প্রান্তে ৫টি ফেরি নোঙর করে রাখা হয়েছে। ১টি লোড করা আছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে।

অন্যদিকে দৌলতদিয়া লঞ্চ ঘাটের ম্যানেজার নুরুল আনোয়ার মিলন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে বর্তমানে ঘনকুয়াশার কারণে লঞ্চ চলাচল বন্ধ আছে। কুয়াশা কমে গেলে আবার এ নৌ পথে লঞ্চ চলাচল শুরু হবে।

(ঢাকা টাইমস/২৫ডিসেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :