অবশেষে জুটি ভাঙলেন তাসকিন আহমেদ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ মার্চ ২০২৪, ১৮:১৭ | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৪, ১৭:১৩

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে লঙ্কানরা। এরপর নিজের টানা তিন ওভারে দুই ওপেনার পাথুম নিশাঙ্কা, আবিস্কা ফার্নান্দো ও এরপর সাদিরা সামারবিক্রমাকে ফেরান তানজিম হাসান সাকিব। তানজিমের পর লঙ্কান শিবিরে আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। তবে পঞ্চম উইকেটে জেনেথ লিয়ানাগে নিয়ে লড়াই চালিয়ে যেতে থাকেন কুশল মেন্ডিস। তার অর্ধশতকে ভর করে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল শ্রীলঙ্কা। অবশেষে এই জুটিকে থামালেন তাসকিন আহমেদ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে লঙ্কানদের হয়ে আজ ওপেনিংয়ে নামেন পাথুম নিশাঙ্কা ও আবিস্কা ফার্নান্দো। শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। দেখেশুনে খেলে প্রথম ৫ ওভারে তারা তুলে নেন ৩২ রান। বাংলাদেশি বোলারদের ওপর তাণ্ডব চালিয়ে ৯ ওভার ৪ বলে তোলেন ৭১ রান।

অবশেষে ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা এই জুটিকে থামান তানজিম হাসান সাকিব। তানজিম হাসান সাকিবের বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান ৩৩ বলে ৩৩ রান করা আবিস্কা ফার্নান্দো। তার বিদায়ে ভাঙে ৭১ রানের জুটি।

এরপর লঙ্কান শিবিরে আবারও আঘাত হানেন তানজিম হাসান সাকিব। তানজিম হাসান সাকিবের বলে গালিতে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। তার বিদায়ে ৭২ রানে ২ উইকেট হারায় শ্রীলঙ্কা।

চমক বাকি ছিল আরও। নিজের পরের ওভারে আবারও লঙ্কান শিবিরে আঘাত হানেন তানজিম। এবার তানজিমের শিকার হন সাদিরা সামারবিক্রমা। তানজিমের বলে মুশফিকের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান সাদিরা সামারবিক্রমা। আউট হওয়ার আগে করেন ৫ বলে ৩ রান।

সাদিরা সামারবিক্রমার পর চারিথ আসালাঙ্কাকে নিয়ে জুটি গড়েন কুশল মেন্ডিস। এই জুটিতে ভর করে ১৮ ওভার ৪ বলে দলীয় শতক পূর্ণ করে শ্রীলঙ্কা। ক্রমেই ভয়ংকর হয়ে ওঠছিল এই জুটি। অবশেষে এই জুটিকে ফেরান মেহেদী হাসান মিরাজ।

মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান চারিথ আসালাঙ্কা। আউট হওয়ার আগে করেন ৩৭ বলে ১৮। তার বিদায়ে ভাঙে ৭৩ বলে ৪৪ রানের জুটি।

১২৮ রানে ৪ উইকেট হারানোর পর জেনেথ লিয়ানাগের সঙ্গে জুটি বাঁধেন কুশল মেন্ডিস। বাংলাদেশের বিপক্ষে আজ তিনি ৬৭ বলে তুলে নেন অর্ধশতক। এই জুটিতে ভর করে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে শ্রীলঙ্কা। এই জুটি ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠছিল বাংলাদেশের জন্য।

অবশেষে এই জুটিকে থামালেন তাসকিন আহমেদ। তাসকিন আহমেদের বলে মিড অফে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান অর্ধশতক তুলে নেওয়া কুশল মেন্ডিস। তার বিদায়ে ভাঙলো ৬৯ রানের জুটি।

বাংলাদেশের একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব।

শ্রীলঙ্কার একাদশ

পাথুম নিশাঙ্কা, আবিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জেনেথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহেশ থিকশানা, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশঙ্কা ও লাহিরু কুমারা।

(ঢাকাটাইমস/১৩মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভেজা চোখে চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা

নারী আম্পায়ার বিতর্ক: মুখ খুললেন মুশফিক, রিয়াদ ও সেই নারী আম্পায়ার

ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি চূড়ান্ত, তিন ভেন্যুতে হবে ম্যাচ

সিরি আতে ইতিহাস: এই প্রথম এক ম্যাচের ৩ রেফারিই নারী

মোনাকোর হারে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতল পিএসজি

১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজ-সাকিবের দলে না থাকা নিয়ে যা বললেন নির্বাচক

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশের

এই বিভাগের সব খবর

শিরোনাম :