ইছামতী নদী থেকে ৪০ স্বর্ণের বারসহ পাচারকারীর মরদেহ উদ্ধার

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ মার্চ ২০২৪, ১৯:১৫

যশোরের শার্শার সীমান্তের ইছামতী নদী থেকে নিখোঁজের তিনদিন পর (৫ কেজি ২৭০ গ্রাম ওজন) ৪০টি স্বর্ণেরবারসহ মশিয়ার রহমান (৫২) নামে এক পাচারকারীর মরদেহ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বুধবার সকাল ১০টার দিকে সীমান্তের অগ্রভুলোট এলাকার হরিশচন্দ্রপুর গ্রামের সীমান্ত ঘেঁষা ইছামতী নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত মশিয়ার রহমান সীমান্তের হরিশচন্দ্রপুর গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে।

পরিবার ও স্থানীয়রা জানায়, রবিবার সন্ধ্যার দিকে স্থানীয় কিছু লোক মশিয়ারকে বাড়ি থেকে ফোনে ডেকে নিয়ে যায়। রাত বাড়ার পর সে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি করে কোথাও না পেয়ে হতাশ হয়ে পড়েন। পরে জানতে পারে স্বর্ণ ব্যবসায়ী আব্দুর রহিম বক্সের ছেলে হাবিব ও জেহের আলীর ছেলে জামাল হোসেন তাকে স্বর্ণের একটি চালান দিয়ে ভারতে পাঠিয়েছে। পথিমধ্যে ইছামতী নদী পার হওয়ার সময় নদীতে পড়ে যায় মশিয়ার। সেই থেকে নিখোঁজ ছিল মশিয়ার। তিনদিন খোঁজাখুঁজির এক পর্যায়ে আজ সকালে ১৭/৭ এস আর ৬০ পিলারের ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ইছামতী নদীতে মরদেহটি ভেসে ওঠে। এ সময় বিজিবি সদস্যরা মরদেহটি উদ্ধার করে।

এসময় তার মরদেহে কস্টটেপ দিয়ে মোড়ানো অবস্থায় চারটি প্যাকেটে ৪০ স্বর্ণেরবার পাওয়া যায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল খুরশিদ আনোয়ার জানান, জব্দ স্বর্ণ যশোর ট্রেজারি শাখায় জমা দেওয়া হবে। পাচারকারীর মরদেহ ময়নাতদন্তের জন্য শার্শা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

(ঢাকা টাইমস/১৩মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :