এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১৮:০২

২০২৪-২৫ মৌসুমের জন্য ২৩ ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বৃহস্পতিবার (২৮ মার্চ) এই তালিকা প্রকাশ করে সংস্থাটি। যেখানে নতুন মুখ হিসেবে প্রথমবার জায়গা পেয়েছেন চারজন। আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে শুরু হবে নতুন চুক্তির মেয়াদ।

তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা থেকে বাদ পড়েছেন মার্কাস স্টয়েনিস ও ডেভিড ওয়ার্নারের মতো তারকারা। তাদের পাশাপাশি গেল বছর কেন্দ্রীয় চুক্তিতে থাকলেও এবার জায়গা পাননি মার্কাস হ্যারিস, অ্যাস্টন আগার ও মাইকেল নেসার।

প্রথমবারের মতো চুক্তিতে অন্তর্ভুক্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে দুইজন পেসার ও বাকি দুইজন অলরাউন্ডার। তারা হলেন নাথান এলিস ও জাভিয়ের বার্টলেট এবং অলরাউন্ডার ম্যাট শর্ট ও অ্যারন হার্ডি। এছাড়া বাকি ১৯ জন খেলোয়াড়কে তাদের কেন্দ্রীয় চুক্তিতে বহাল রেখেছে সিএ। আগামী জুন থেকে কার্যকর হবে লোভনীয় এই কেন্দ্রীয় চুক্তি।

ইতোমধ্যে টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিয়েছেন ওয়ার্নার। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন। সে কারণে তিনি জায়গা পাননি কেন্দ্রীয় চুক্তিতে। অন্যদিকে স্টয়েনিস বাদ পড়লেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপের পরিকল্পনায় তিনি ভালোভাবেই আছেন।

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ২৩ ক্রিকেটার :

শন অ্যাবট, জাভিয়ার বার্টলেট, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, উসমান খাজা, মারনাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মারফি, ঝাই রিচার্ডসন, ম্যাট শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :