ঈদে শেরপুরে ভিজিএফের চাল পাচ্ছে দেড় লক্ষাধিক পরিবার

শেরপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২৪, ০৯:৪১

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শেরপুরের পাঁচ উপজেলায় এবার বিশেষ বরাদ্দে ভিজিএফের চাল পাচ্ছে ১ লাখ ৫১ হাজার ৫৭২টি পরিবার। বিনামূল্যে প্রতি কার্ডের বিপরীতে ১০ কেজি হারে বরাদ্দ দেওয়া হয়েছে ১ হাজার ৫১৫.৭২ মেট্রিক টন চাল।

রবিবার বিকেলে জেলা ত্রাণ ও পুনবার্সন কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী কমিশনার এসএম আল-আমিন ওই তথ্য জানান।

জেলা ত্রাণ ও পুনবার্সন অফিস সূত্রে জানা যায়, ২০২৩-২৪ অর্থবছরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধীনে ভিজিএফ কর্মসূচির আওতায় এবার জেলার দুঃস্থ ও অতিদরিদ্র ব্যক্তির মাঝে বিতরণের লক্ষ্যে ওই বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে শেরপুর সদর উপজেলায় একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের জন্য ৭০ হাজার ৭৫৯টি কার্ডের বিপরীতে ৭০৭.৫৯ মেট্রিক টন, নালিতাবাড়ীতে একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নের জন্য ৩২ হাজার ৭৪৩টি কার্ডের বিপরীতে ৩২৭.৪৩ মেট্রিক টন, শ্রীবরদীতে একটি পৌরসভা ও ১০টি ইউনিয়নের জন্য ২১ হাজার ৫০০টি কার্ডের বিপরীতে ২১৫ মেট্রিক টন, নকলায় একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের জন্য ১৩ হাজার ৯৪৩ টি কার্ডের বিপরীতে ১৩৯.৪৩ মেট্রিক টন এবং ঝিনাইগাতী উপজেলার ৭টি ইউনিয়নের জন্য ১২ হাজার ৬২৭টি কার্ডের বিপরীতে ১২৬.২৭ মেট্রিক টন চাল উপবরাদ্দ দেওয়া হয়েছে।

ইতোমধ্যে ৫ উপজেলার ৫২টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ওইসব চাল দুঃস্থদের মাঝে বিতরণের কাজ চলছে। ঈদের আগেই ওই বিতরণের কাজ শেষ করতে হবে।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :