নিপুণের নামে ৬৪ জেলায় মামলা হচ্ছে: ডি এ তায়েব

​​​​​​​বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ মে ২০২৪, ২০:১০ | প্রকাশিত : ২২ মে ২০২৪, ১৯:৩৫

মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে চিত্রনায়িকা নিপুণ আক্তারের নামে ৬৪ জেলায় মামলা হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ-সভাপতি ডি এ তায়েব।

বুধবার এফডিসিতে চলচ্চিত্রের ১৯টি সংগঠনের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান ডি এ তায়েব।

শিল্পী সমিতির এই সহ-সভাপতি বলেন, ‘ওনার (নিপুণ) বিরুদ্ধে ৬৪ জেলায় মামলা হচ্ছে। আমার ভক্তরা তার বিরুদ্ধে জেলায় জেলায় মামলা করবেন। তারা এরই মধ্যে সবকিছু প্রস্তুত করে ফেলেছেন, ৫০১ ধারায় মামলা হবে। আমার ভক্তরা মনে করছেন নিপুণ আমার মানহানি করেছেন। সেজন্য তারা নিপুণের নামে মামলা করবেন।’

এর আগে ডিএ তায়েবের নামে সাইবার অপরাধের অভিযোগে মামলা করবেন বলে গত ১৮ মে জানান নিপুণ আক্তার। নায়িকার ভাষ্য, ডি এ তায়েব বলেছেন নিপুণের নাকি মানসিক সমস্যা রয়েছে। এই কথার জন্য তায়েবের বিরুদ্ধে সাইবার অপরাধের অভিযোগে মামলা করবেন বলে জানান নিপুণ।

গত ১৯ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হয় চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। সেখানে সাধারণ সম্পাদক পদে অভিনেতা ও প্রযোজক ডিপজলের কাছে ১৬ ভোটের ব্যবধানে হেরে যান নিপুণ আক্তার। ফল ঘোষণার পর তিনি ডিপজলসহ সব বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে বরণ করেন।

কিন্তু এর প্রায় এক মাস পর গত ১৫ মে সাধারণ সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে আইনজীবীর মাধ্যমে রিট করেন নিপুণ। সেখানে তিনি ভোটে অনিয়ম ও কারচুপির অভিযোগ তোলেন। ইতোমধ্যে হাইকোর্ট সেই রিটের শুনানিতে সাধারণ সম্পাদক পদের ওপর স্থগিতাদেশ দিয়েছেন। পাশাপাশি নিপুণের অভিযোগ তদন্ত করতে সমাজকল্যাণ মন্ত্রণালয়কে নির্দেশও দিয়েছেন।

এ নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে শিল্পী মহলে। পরিচালক-প্রযোজক থেকে শুরু করে বেশ কয়েকজন সিনিয়র শিল্পীও নিপুণের এই কাজের কঠোর সমালোচনা করেছেন। তাদের মন্তব্য, ফলাফল মেনে নিয়ে বিজয়ী প্রার্থীকে ফুলের মালা পরিয়ে বরণ করার পর নিপুণের এই রিট খুবই বেমানান।

সংশ্লিষ্টদের প্রশ্ন, নিপুণ যদি রিটই করবেন, তাহলে ২০ এপ্রিল ফলাফল ঘোষণার পর বিজয়ী প্রার্থীদের ফুলের মালা পরিয়ে বরণ কেন করলেন? জানা গেছে, সেই ক্ষোভেই বুধবার দুপুরে নিপুণের বিরুদ্ধে কয়েকদফায় মিছিল করেছেন চলচ্চিত্র শিল্পীদের একটি দল।

(ঢাকাটাইমস/২২মে/এলএম/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :