মেসির দেখাদেখি বিশ্বকাপ শিরোপা নিয়ে ঘুমালেন সূর্যকুমার যাদব

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২৪, ১৬:১৯

কাতার বিশ্বকাপে মেসির বাঁ পায়ের জাদুতে ৩৬ বছর পর শিরোপা ঘরে তোলে আর্জেন্টিনা। লিওনেল মেসির ক্যারিয়ার পূর্ণতা পেয়েছিল বিশ্বকাপের শিরোপায়। সেই বিশ্বকাপ জিতে এতটাই আনন্দিত ছিলেন মেসি, যে ট্রফি সঙ্গে নিয়েই ঘুমিয়েছিলেন তিনি। সে সময় মেসির এমন একটি ছবি বেশ সারা ফেলেছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে শিরোপাখরা দূর করা ভারতীয় দল বারবার মনে করিয়ে দিচ্ছে মেসির সেই আর্জেন্টিনা দলের কথা।

১১ বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর আইসিসির বিভিন্ন টুর্নামেন্টে প্রায় প্রতিবারই সেমিফাইনাল বা ফাইনালে খেলেছে ভারত। কিন্তু প্রতিবারই তারা ফিরেছে ব্যর্থতায় মুখ কালো করে। এমনকি ঘরের মাঠের ওয়ানডে বিশ্বকাপে অপরাজিত অবস্থায় ফাইনালে উঠে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় ভারতের।

অবশেষে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শিরোপাখরা ঘুচেছে ভারতের। টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ভারতীয় খেলোয়াড়রাও মেসির মতো পরিতৃপ্ত এখন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফাইনালে ডেভিড মিলারকে দুর্দান্ত এক ক্যাচে পরিণত করে ভারতকে জয় এনে দেয়া সূর্যকুমারও মেসির মতো করেই শিরোপা উদযপান করেছেন। জাতীয় দলের হয়ে প্রথম কোনো বড় শিরোপা জিতে সেই ট্রফি নিয়ে মেসির মতোই ঘুমতে গেছেন ভারতের এই মিডল অর্ডার ব্যাটার। যে ছবি এরই মধ্যে সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

তবে ট্রফি নিয়ে একাই ঘুমাননি সুর্যকুমার। বিছানায় সূর্যকুমার ও ট্রফির সঙ্গে ছিলেন তার স্ত্রী দেবিশা শেট্টিও। ছবির ক্যাপশনে সূর্য লিখেছেন, 'রাতে এবার দারুণ একটা ঘুম হতে যাচ্ছে।'

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে ইনিংসের শেষ ওভারে সূর্যর ওই ক্যাচটিই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট। শেষ ওভারে ম্যাচ জিততে ১৬ রান নিতে হলেও উইকেটে ছিলেন ডেভিড মিলার। যে উইকেটে থাকলে ম্যাচটা দক্ষিণ আফ্রিকার হয়ে যেতে পারত। হার্দিককে প্রথম বলে উড়িয়ে মেরেছিলেন মিলার। তবে বাউন্ডারি লাইনে থেকে মিলারের নিশ্চিত ছয়টি আটকে দারুণ ক্যাচ নিয়ে তাকে সাজঘরে পাঠিয়ে ভারতের জয়ের পথ প্রশস্ত করে দেন সূর্য।

এমন ক্যাচকে ফাইনালের ইতিহাসে অন্যতম সেরার হিসেবে অ্যাখ্যায়িত করা হচ্ছে। ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান তো বলেই দিয়েছেন, জীবনের শেষ দিন পর্যন্ত সূর্যের এই ক্যাচটি চোখে লেগে থাকবে তার। এমন ক্যাচের পর ভারতে প্রশংসায় ভাসছেন সূর্য। যেই ক্যাচের জন্য তাকে ফাইনাল ম্যাচের সেরা ফিল্ডারের পুরস্কারও দিয়েছে বিসিসিআই। যদিও অনেকে তার এই ক্যাচটি নিয়ে প্রশ্ন তুলছে। তবে সে সবে কান না দিয়ে এখন ট্রফি জয়ের আনন্দে ভাসছেন সূর্য।

(ঢাকাটাইমস/০১ জুলাই/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :