উত্তরায় ভবনে আগুন: অক্ষত ব্যাংকের ভল্ট

ইফতেখার রায়হান, উত্তরা থেকে
| আপডেট : ০৩ জুলাই ২০১৭, ১৬:১২ | প্রকাশিত : ০৩ জুলাই ২০১৭, ১৬:০৩

রাজধানীর উত্তরার রাজলক্ষ্মী কমপ্লেক্সের পূর্ব পাশে অবস্থিত সি শেল পার্টি সেন্টারে আগুনের ঘটনায় অক্ষত রয়েছে ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত আইসিবি ইসলামিক ব্যাংকটি।

সোমবার (৩ জুলাই) ভোর ৫টার দিকে সি শেল রেস্টুরেন্টের নিচতলায় আগুন লাগে। পরে তা পাশাপাশি তিনটি ভবনে ছড়িয়ে পড়ে। এদের মধ্যে সি শেল আবাসিক হোটেলের দ্বিতীয় তলায় আইসিবি ইসলামিক ব্যাংকের একটি শাখা ও এটিএম বুথ ছিল। সকাল থেকে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। সকাল ১০টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

ব্যাংকের সিকিউরিটি গার্ড নওশের আলী ঢাকাটাইমসকে বলেন, ভোরে নামাজের জন্য ঘুম থেকে উঠে দেখি পাশের ভবনে আগুন জ্বলছে। মূহূর্তের মধ্যে আগুন আমাদের ভবনে ছড়িয়ে পড়লে আমি দ্রুত ভবনের বাহিরে এসে থানা ও ফায়ার সার্ভিসকে খবর দিই।

নওশের আলী বলেন, আগুনের তীব্রতা দেখে ভেবেছিলাম পুরো ব্যাংকটি ছাই হয়ে যাবে। কিন্তু আল্লাহর রহমতে ব্যাংকের তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের পানির কারণে ব্যাংকের বেশ কয়েকটি কম্পিউটার, এসি, আইপিএস ও মূল্যবান নথিপত্র নষ্ট হয়েছে। তবে ব্যাংকের ভোল্টের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

গার্ড বলেন, ব্যাংকের উচ্চপদস্থ কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে। তারা এলে প্রকৃত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

এদিকে, ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ বলেন, ‘আগুন নেভানোর যে ব্যবস্থা থাকার কথা তা এই ভবনগুলোতে ছিল না।'

(ঢাকাটাইমস/০৩জুলাই/আইআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :