ব্রেইন টিউমারে আক্রান্ত শিশু ফারিয়া, বাবা-মায়ের আকুতি

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ২০:০৪

শিশু ফারিয়া। বয়স ১৪ মাস। এই বয়সে ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে বিনাচিকিৎসায় দুঃসহ যন্ত্রণায় দিন কাটছে শিশুটির। প্রয়োজনীয় টাকার অভাবে চিকিৎসক বললেও অস্ত্রোপচার করা সম্ভব হচ্ছে না।

ফারিয়ার বাবা মজিবুর রহমান। মা কোকিলা আক্তার। নেত্রকোণার পূর্বধলা উপজেলার পূর্ব মৌদাম গ্রামের বাসিন্দা তারা।

মজিবুর রহমান একজন প্রান্তিক চাষি। জমিতে যেটুকু ফসল হয়, তা দিয়ে কোনমতে দিন গুজরান করেন তিনি। ফারিয়াসহ তিন ছেলে ও দুই মেয়ে সন্তান তাদের।

এ অবস্থায় ফারিয়ার বাবা ও মা তাদের মেয়েকে সুস্থ করতে চিকিৎসক ও বিত্তবানদের সাহায্য চেয়েছেন।

মজিবুর রহমান জানান, জন্মের সময় ফারিয়ার কোনো সমস্যা দেখা যায়নি। জন্মের তিনদিন পর শিশুটির মাথায় ছোট একটি ফুসকুরির মত দেখা দেয়। প্রথমে মনে হয়েছে এটি তেমন কিছু সমস্যা না। কিন্তু ধীরে ধীরে সেটি বড় হতে থাকে। পরে মেয়েকে একাধিক চিকিৎসক দেখান তিনি। চিকিৎসক এটিকে ব্রেইন টিউমার বলে চিহ্নিত করে চিকিৎসা দেন। ইতোমধ্যে চিকিৎসা করে লক্ষাধিক টাকা ব্যয় হয়ে গেছে। এতে কোনো উন্নতি না হওয়ায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সৌমিত্র সরকার অপারেশনের পরামর্শ দেন। আর অপারেশনের জন্য দরকার আড়াই লাখ টাকা। চিকিৎসক বললেও টাকা যোগাড় করা সম্ভব না হওয়ায় অপারেশন করা হয়নি।

ফারিয়ার মা কোকিলা আক্তার বলেন, বর্তমানে মেয়েটির মাথার টিউমার অনেক বড় হয়ে গেছে। দিন দিন সেটি আরও বড় হচ্ছে। বড় মাথা নিয়ে মেয়েটি সোজা হয়ে বসতে পারে না। মাঝে মধ্যে যন্ত্রণায় কাতর হয়ে মেয়েটি দুই হাত দিয়ে মাথায় আঘাত করতে থাকে। তাছাড়া মেয়েটি অসংলগ্ন আচরণ করে। তার দুঃসহ যন্ত্রণার এ দৃশ্য দেখে নিজের কষ্ট ধরে রাখতে পারি না। কিন্তু কি করব। অপারেশনের জন্য যে টাকা দরকার তা যোগাড় করা আমাদের পক্ষে সম্ভব না। তিনি চিকিৎসক ও বিত্তবানদের সহযোগিতা চেয়ে বলেন, সবাই মিলে আমার মেয়েটাকে ভাল করে দিন।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :