রাজধানীতে শুরু হচ্ছে চামড়া শিল্পের প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ অক্টোবর ২০১৬, ২১:০৪

রাজধানীতে শুরু হচ্ছে চামড়া শিল্পের প্রদর্শনী। আগামী ৩ নভেম্বর শুরু হবে তিন দিনের এই প্রদর্শনী। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেশন সিটি বসুন্ধরায় ৪র্থ বারের মতো হচ্ছে ‘লেদারটেক বাংলাদেশ-২০১৬ শীর্ষ এ প্রদর্শনী।

সোমবার রাজধানীর একটি হোটেলে  সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজন আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল এসব তথ্য জানান। তিনি জানান, তিন দিনব্যাপী এই প্রদর্শনীতে বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয়  মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল এবং অ্যাক্সেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক এবং স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলংকা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, এবং হংকংয়ে মোট ২৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। প্রতিষ্ঠানগুলো ট্যানিং লেদার, ম্যানুফ্যাকচারিং ফুটওয়্যার এবং চামড়াজাত পণ্যসহ সংশ্লিষ্ট প্রযুক্তি উপস্থাপন করা হবে। প্যাভিলিয়নের একটি বড় অংশজুড়ে থাকবে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি।

নন্দ গোপাল বলেন, বর্তমানে দেশের চামড়াশিল্প একটি সম্ভাবনাময় জায়গায় অবস্থান করেছে। আগামী কয়েক বছরের মধ্যেই বাংলাদেশের চামড়া শিল্প থেকে রপ্তানি আয় দাঁড়াবে পাঁচ বিলিয়ন মার্কিন ডলার। এই শিল্প তৈরি পোশাক শিল্পের পরের স্থানটি দখর করার জন্য সার্বিকভাবে প্রস্তুত রয়েছে। এই লক্ষ্য অর্জন একদিকে যেমন আমাদের সামনে বড় সুযোগ তৈরি করবে। একই সঙ্গে আমাদের জন্য একটি বড় চ্যালেঞ্জ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আসক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেডের পরিচালক টিপু সুলতান ভূইঁয়াসহ আরও সংগঠনের নেতারা।

৩ নভেম্বর শুরু হওয়া এ প্রদর্শনী শেষ হবে ৫ নভেম্বর। আয়োজনের প্রধান পৃষ্ঠপোষকতা করছে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। বিস্তারিত তথ্যের জন্য  www.leathertechbangladesh.com ঠিকানায় ব্রাউজ করতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/৩১অক্টোবর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত