‘সেন্সরের কাঁচি পড়বে মদ-বিড়ির দৃশ্যেও’

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২৬ জুলাই ২০১৭, ১৩:৩৬ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১১:২২

সিনেমার কোন একটি দৃশ্য খুব বেশি আপত্তিকর হয়ে গেলে সেই অংশ কেটে বাদ দিয়ে দেয় সেন্সর বোর্ড। এমনটা চলে আসছে বহু বছর ধরেই। কারণ, মুক্তির পর সিনেমা দেখতে পরিবার সমেত হলে হাজির হন অনেকেই। সেক্ষেত্রে আপত্তিকর যেকোনো দৃশ্যই যে কাউকে ফেলে দিতে পারে বিভ্রান্তিতে।

আনন্দবাজারের খবর অনুযায়ী, এবার হয়তো মদ পান ও সিগারেট টানার দৃশ্যেও পড়তে পারে সেন্সর বোর্ডের কাঁচি। এমনটাই আভাস দিলেন বলিউড সেন্সর বোর্ডের প্রধান পহলাজ নিহালনি। এখনও কোনো সরকারি নিষেধাজ্ঞা জারি না হলেও ছবিতে এ ধরণের দৃশ্য থাকলে তার উপর কাঁচি চালাতে যে সেন্সর বোর্ড বিশেষ দ্বিধা করবে না, সেটা এক রকম স্পষ্ট নিহালনির কথায়।

তিনি বলেন, ‘সমাজের প্রতি সুপারস্টারদের কিছু দায়িত্ব আছে। কোটি কোটি সাধারণ মানুষ ও ভক্তরা তাঁদের অনুসরণ করে। খুব প্রয়োজন না থাকলে সিনেমার পর্দায় সুপারস্টারদের ধূমপান বা মদ্যপান করা উচিত নয়। এর থেকে তাদের বিরত থাকাই ভালো।’

খবর রটেছে, খুব শিগগিরই বোর্ড প্রধানের পদ থেকে সরিয়ে দেয়া হচ্ছে নিহালনিকে। গতকাল মঙ্গলবার থেকেই এ নিয়ে চলছে জোর জল্পনা। সেন্সর বোর্ডের এক সূত্রের মন্তব্য, ‘ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনো উপকারে লাগেননি নিহালনিকে। বহু পরিচালক ও প্রযোজক তাঁর উপরে খুবই অসন্তুষ্ট।’ এমন রটনা ও মন্তব্যের প্রতিক্রিয়ায় অবশ্য সবকিছুকেই গুজব বলে উড়িয়ে দিয়েছেন নিহালনি। ২০১৫ এর জানুয়ারিতে বলিউড সেন্সর বোর্ডের দায়িত্বে বসেন তিনি।

(ঢাকাটাইমস/২৬জুলাই/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :