বন্যা দুর্গত এলাকায় কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১৭:৫৩
ফাইল ছবি

বন্যা কবলিত এলাকায় কর্মরত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটি বাতিল করেছে মন্ত্রণালয়। বন্যায় ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে বিতরণের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া শরীয়তপুরের জাজিরা ও নড়িয়া উপজেলায় পদ্মা নদীর ভাঙনে ও বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত পৃথক দুইটি সমাবেশে এ ঘোষণা দেন।

লে.ক. (অব) শওকত আলী এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, অ্যাডভোকেট নাভানা আক্তার এমপি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ্ কামাল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীমসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা এই সময় উপস্থিত ছিলেন।

শরীয়তপুরে চলমান বন্যায় এ পর্যন্ত ৪২৮ মেটিক টন চাল, নগদ ১৩ লাখ টাকা, ৮০০ বান্ডিল ঢেউটিন ও ঘর নির্মাণের জন্য ২৪ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। আজকের সমাবেশে আরও ৩০০ মেট্রিক টন চাল, নগদ ২১ লাখ টাকা, ১০০০ বান্ডিল ঢেউটিন ও ঘর নির্মাণের জন্য ৩০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। গরিব মানুষের ঈদকে স্বস্তিদায়ক করতে ঈদের আগেই বরাদ্দকৃত সব ত্রাণ সামগ্রী বিতরণের নির্দেশ দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, বন্যাপ্লাবিত মানুষের কষ্ট লাঘবে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী পাঠানো হয়েছে। চাহিদা থাকলে আরও পাঠানো হবে। শেখ হাসিনার সরকারের শাসনামলে খাদ্যের জন্য কেউ কষ্ট করবেনা।

মায়া বলেন, বন্যার পানি নেমে যাওয়ার পর কৃষকদের বিনামূল্যে সার কীটনাশক ও বীজ দেয়া হবে। নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত সকল স্থাপনা বন্যার পর পুনঃনির্মাণ করা হবে বলে তিনি জানান।

মায়া চৌধুরী বলেন, যতক্ষণ বন্যার পানি নেমে না যায় এবং মানুষের কর্মসংস্থান সৃষ্টি না হয় ততক্ষণ ত্রাণ সাহায্য অব্যাহত থাকবে। তিনি বলেন, বিএনপি নেতারা সরকারের ত্রাণ সহায়তা চোখে দেখেন না। কীভাবে ক্ষমতায় যাবেন দেশ বিদেশে থেকে তার ষড়যন্ত্র করে চলেছেন। বন্যা প্লাবিত মানুষের পাশে না দাঁড়িয়ে বিএনপি নেত্রী লন্ডনে ঈদের শপিং করছেন বলে মন্তব্য করেন মায়া চৌধুরী। তিনি বলেন বিএনপির কোনো নেতা বন্যা প্লাবিত মানুষের কাছে এসে দাঁড়াননি। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলেই গরিব দুঃখী মানুষ শান্তিতে থাকে, বিপদে আপদে কাছে পায় বলে উল্লেখ করেন মন্ত্রী।

এনজিওদের সুদের কিস্তি স্থগিত রাখার অনুরোধ করেন মন্ত্রী। ত্রাণ সামগ্রী বিতরণে স্বজনপ্রীতিসহ যেকোনো অনিয়ম বরদাশত করা হবে না বলে মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মন্ত্রী এরপর শরীয়তপুর জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন। চলমান বন্যা পরিস্থিতির খোঁজ নেন মন্ত্রী। ত্রাণ সামগ্রী সুষ্ঠুভাবে বিতরণে কর্মকর্তাদের আন্তরিকভাবে কাজ করার অনুরোধ জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

জনপ্রতিনিধিরাই জনগণের ভাগ্য পরিবর্তন করতে পারে: স্থানীয় সরকার মন্ত্রী

শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ

সন্ধ্যায় উপকূলে আঘাত হানতে পারে রেমাল, অগ্রভাগের প্রভাব শুরু

১৬ জেলার মানুষকে দ্রুত আশ্রয়কেন্দ্রে যাওয়ার আহ্বান দুর্যোগ প্রতিমন্ত্রীর

ঈদে বাড়ি ফেরা স্বস্তিদায়ক করতে গার্মেন্টস শ্রমিকদের যাত্রায় সমাধান দেখছে পুলিশ

ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

ঘূর্ণিঝড় রেমাল: সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধের নির্দেশ

আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হক আর নেই

সাত অঞ্চলে নদীবন্দরে চার নম্বর মহাবিপদ সংকেত

এই বিভাগের সব খবর

শিরোনাম :