দিনাজপুরে আবু সায়ীদ

মনের দূরত্ব কমাতে বইকে নিত্যসঙ্গী করতে হবে

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
 | প্রকাশিত : ০৯ মার্চ ২০১৮, ১৮:১১

বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও আলোকিত মানুষ গড়ার কারিগর অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেছেন, ‘মনের দূরত্ব কমাতে বইকে নিত্যসঙ্গী করতে হবে। শিক্ষক হচ্ছেন একজন মিস্ত্রি, যিনি মানবআত্মা তৈরি করেন।’

শুক্রবার বিকালে দিনজপুরের চিরিরবন্দরে এইচএসসি-২০১৬ ও ২০১৭ সালে কৃতিত্বপূর্ণ ফলাফল করা ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা এবং বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। সংবর্ধার আয়োজন করে এ বি ফাউন্ডেশন।

আমেনা বাকি রেসিডেনশিয়াল মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে আবু সায়ীদ বলেন, ১৯৭১ সালে আমরা স্বাধীনতা এনেছি, এই স্বাধীনতাকে রক্ষা করতে চাই। শিক্ষা, জ্ঞান ও আত্মোৎসর্গের মানসিকতা নিয়ে বাংলাদেশ গড়াই হবে তোমাদের দায়িত্ব।

এবি ফাউন্ডেশন মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রখ্যাত চিকিৎসক ডা. আমজাদ হোসেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. গোলাম রব্বানী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক প্রমুখ।

অনুষ্ঠান শুরুর আগে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ স্কুলের শিক্ষার্থীদের আঁকা চিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে আমেনা বাকি রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

এর আগে বৃহস্পতিবার রাতে শিক্ষা, চিকিৎসা, সঙ্গীত, ক্রীড়া, নাট্যকার এবং মুক্তিযুদ্ধে স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য জেলার সাত গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেয়া হয়। সম্মাননা হিসেবে সংবর্ধিত ব্যক্তিদের একটি করে সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হয়।

ঢাকাটাইমস/৯মার্চ/এসএএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :