বিশেষ কমিটি হচ্ছে বলিউডে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ অক্টোবর ২০১৮, ১৪:২৬ | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৮, ১০:৫৮
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতকালে অভিনেতা আমির খানসহ অন্যরা

বিব্রতকর এক পরিস্থিতির মধ্যে পড়ে গেছে বিশ্বের অন্যতম বড় ফিল্ম ইন্ডাস্ট্রি বলিউড। সেখানে গত এক মাস ধরে বইছে ‘হ্যাশ মি টু’ ঝড়। যে ঝড়ের কবলে পড়ে দিশেহারা ইন্ডাস্ট্রির নামদামি অভিনেতা, গায়ক থেকে শুরু করে পরিচালক-প্রযোজকরাও। অমিতাভ বচ্চন, নানা পাটেকর অলোক নাথ, সুভাষ ঘাই, বিকাশ বহেল, অভিজিৎ ভট্টাচার্য, কৈলাশ খের ও অনুমালিকসহ যৌন হেনস্থার অভিযোগ উঠেছে আরও বেশ কয়েকজন রাঘব বোয়ালের বিরুদ্ধে।

তবে শুধু যৌন হেনস্তাই নয়, ছোটখাটো আরও নানা সমস্যা আছে ভারতের এ ফিল্ম জগতে। সেসব সমস্যা নিয়ে কথা বলতেই সম্প্রতি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দ্বারস্থ হয়েছিলেন অভিনেতা আমির খান, পরিচালক রাজকুমার হিরানি, আনন্দ এল রাই এবং প্রযোজক সিদ্ধার্থ রায় কাপুরসহ সাত জনের একটি দল। ইন্ডাস্ট্রির বিভিন্ন সমস্যা দেখতে ও সমাধানের পথ বের করতে তারা বৈঠকেও বসেন।

সেই বৈঠক শেষে তারকারা মুম্বাইয়ে ফিরেও এসেছেন। কিন্তু সেই বৈঠক নিয়েই চলছে নানা জল্পনা-কল্পনা। সোশ্যাল মিডিয়ার দৌলতে যা ইতিমধ্যে দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। সকলেরই কৌতুহল, কী কথা হয়েছে বৈঠকে? ভারতীয় বিভিন্ন মিডিয়ার খবর বলছে, ভারতীয় বিনোদন জগতের বিভিন্ন সমস্যা দেখতে এবং সেগুলো সমাধানে বৈঠক থেকে একটি বিশেষ কমিটি গঠনের আশ্বাস দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিকে মাস খানেক ধরে ওঠা যৌন হেনস্তা ও ধর্ষণের মতো নানা অভিযোগের বিরুদ্ধে সম্প্রতি মাঠে নেমেছে সিনে টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশনও(CINTAA)। বিভিন্ন নায়ক, গায়ক ও পরিচালকদের বিরুদ্ধে ওঠা এসব অভিযোগগুলো খতিয়ে দেখতে শিগগিরই তারা একটি কমিটি গঠন করার ঘোষনা দিয়েছে। সেই কমিটির সদস্য হিসেবে ইতিমধ্যেই সাবেক অভিনেত্রী রাবিনা ট্যান্ডনের নাম পাকা হয়েছে।

ঢাকাটাইমস/২৬ অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :