‘বালু দস্যুদের’ হামলায় নিহত ১

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৯

বগুড়ায় ‘বালু দস্যুদের’ হামলায় মোখলেছুর রহমান নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো সাতজন গ্রামবাসী। বৃহস্পতিবার সকালে বগুড়া সদর উপজেলার তেলিহারা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত মোখলেছুর তেলিহারা পূর্বপাড়ার মৃত লাল মিয়ার ছেলে এবং পেশায় ভ্যানচালক ছিলেন। হামলায় আহত হওয়ার পর দুপুরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পুলিশ ও গ্রামবাসী জানায়, উপজেলার শেখেরকোলা ইউনিয়ন পরিষদের ৫নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) এমদাদুল হক সম্প্রতি একটি কালভার্ট নির্মাণ কাজের ঠিকাদারি পান। ওই কাজ করার নামে তিনি অবৈধভাবে করতোয়া নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছিলেন। এতে নদী তীরের ফসলি জমি ও বাড়িঘর হুমকির মুখে পড়ায় গ্রামবাসী গত সপ্তাহে বালু উত্তোলন বন্ধ করে দেয়।

পরে বিষয়টি গ্রামবাসী স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানায়। চেয়ারম্যান বিষয়টি সরেজমিন পরিদর্শনের কথা বললে গ্রামবাসী উত্তোলিত বালু যেন মেম্বার সরিয়ে নিতে না পারে এজন্য রাস্তার মাঝে খুঁটি পুঁতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। সকালে মেম্বার এমদাদ ও তার সহযোগীরা সেখানে গিয়ে ওই খুঁটিগুলো উপড়ে ফেলে বালু সরিয়ে নিতে শুরু করলে গ্রামবাসী বাধা দেয়। এ সময় মেম্বার ও তার লোকজন গ্রামবাসীর ওপর হামলা চালালে শাহাদাৎ, রহমান, শাবলু, পরান, আশরাফুল, খোকন ও নিখিল নামের সাতজন আহত হন। পরে তাদের টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত খোকনের বাবা ভ্যানচালক মোখলেসুর রহমান ছেলে হাসপাতালে ভর্তির বিষয়টি জানতে পেরে ছেলেকে দেখতে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন। পথে মেম্বারের সহযোগীরা তাকে আটকিয়ে বেদম মারপিটের এক পর্যায়ে মাথায় আঘাত করে। এতে তিনিও গুরুতর আহত হলে এলাকার লোকজন তাকে উদ্ধার করে একই হাসপাতালে ভর্তি করে। সেখানে ভর্তির পর দুপুরে মারা যান মোখলেসুর রহমান। খবর পেয়ে থানা পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, বালু উত্তোলনের বিরোধ ছাড়াও নিহতের পরিবারের সঙ্গে হামলাকারীদের আগে থেকেই পারিবারিক বিরোধ ছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে। নিহতের পরিবার এ বিষয়ে থানায় মামলা করবে।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :